× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৫ জানুয়ারি ২০২২, মঙ্গলবার , ১১ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২১ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

করোনায় মৃত্যু ২৮ হাজার ছাড়ালো

শেষের পাতা

স্টাফ রিপোর্টার
৬ ডিসেম্বর ২০২১, সোমবার

দেশে করোনায় ফের মৃত্যু বেড়েছে। গত ২৪ ঘণ্টায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ১ জনে। দেশে প্রথম করোনা শনাক্ত হয় গত বছরের ৮ই মার্চ আর প্রথম মৃত্যু হয় ওই বছরের ১৮ই মার্চে। নতুন করে শনাক্ত হয়েছেন ১৯৭ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৫ লাখ ৭৭ হাজার ৪৪৩ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক শূন্য ৩ শতাংশে পৌঁছেছে। গত ২৪ ঘণ্টায় ২২৬ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ৪২ হাজার ২৭৪ জন সুস্থ হয়ে উঠেছেন গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৪৮টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ১৯ হাজার ৪৩টি নমুনা সংগ্রহ এবং ১৯ হাজার ১৩২টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
এখন পর্যন্ত ১ কোটি ৯ লাখ ৮১ হাজার ৬০৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১ দশমিক শূন্য ৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৬ জনের মধ্যে ৩ জন পুরুষ এবং ৩ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৯১৪ জন এবং নারী ১০ হাজার ৮৭ জন। তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৭১ থেকে ৮০ বছরের ৩ জন, ৪১ থেকে ৫০ বছরের ২ জন, ৩১ থেকে ৪০ বছরের ১ জন রয়েছেন। মারা যাওয়া ৬ জনের মধ্যে ঢাকা বিভাগে ৫ জন, ময়মনসিংহ বিভাগে ১ জন রয়েছেন। মারা যাওয়া ৬ জনের মধ্যে সরকারি হাসপাতালে ৪ জন এবং বেসরকারি হাসপাতালে ২ জন মারা গেছেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর