× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২২ জানুয়ারি ২০২২, শনিবার , ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

টানা বৃষ্টি আর যানজটে নাকাল রাজধানীবাসী

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) ডিসেম্বর ৬, ২০২১, সোমবার, ১১:১৭ পূর্বাহ্ন
ছবিঃ জীবন আহমেদ

ঘূর্ণিঝড় ‘জাওয়াদের’ প্রভাবে সৃষ্ট নিম্নচাপে রোববার থেকেই থেমে থেমে রাজধানীসহ সারা দেশে হচ্ছিল গুঁড়ি গুঁড়ি বৃষ্টি। ভোররাত থেকে ঝরছে অঝোর ধারায়। টানা বর্ষণে রাজধানীর বিভিন্ন সড়কে জমে গেছে পানি। প্রধান সড়কগুলোতে তৈরি হয়েছে যানজট। একদিকে বৃষ্টি অন্যদিকে যানজট। সকালে বাসা থেকে বের হয়েই সীমাহীন ভোগান্তিতে পড়েন রাজধানীর কর্মজীবী ও শ্রমজীবী মানুষ। যানবাহন সঙ্কটে অনেককে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। টানা বৃষ্টির কারণে সড়কে রিকশাও ছিল হাতেগোনা।
তাই দ্বিগুণ-তিনগুণ ভাড়া গুনে কর্মস্থলে যেতে হয়েছে কর্মজীবী মানুষদের। টানা বৃষ্টিতে ভোগান্তি পোহাচ্ছেন রাজধানীর নিম্ন আয়ের ও ভাসমান মানুষরাও।

সরজমিন দেখা গেছে, রাজধানীর বনানী, মহাখালী, ফার্মগেট, কাওরানবাজার, মগবাজার, পল্টন, শাহবাগ, ধানমন্ডি, মিরপুর রোডে দীর্ঘ যানজট লেগেছিল। গণপরিবহনের সংখ্যা কম হলেও বেশির ভাগ ছিল প্রাইভেট কার। যাত্রীবাহী বাসের সঙ্কটের কারণে রাজধানীর বিভিন্ন সড়কে ঘণ্টার পর ঘণ্টা ছাতা মাথায় দাঁড়িয়ে ছিলেন অফিসগামী যাত্রীরা।

আবহাওয়া অধিদপ্তর বলছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি দুর্বল হয়ে একই এলাকায় নিম্নচাপ আকারে অবস্থান করছে । এটি আরও উত্তর-উত্তর পূর্ব দিকে অগ্রসর ও ক্রমান্বয়ে দুর্বল হতে পারে।

ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ও রাজশাহী বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সমুদ্রবন্দরগুলোকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর