× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২২ জানুয়ারি ২০২২, শনিবার , ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

শেখ হাসিনার সঙ্গে কাজ চালিয়ে যাওয়ার অঙ্গীকার মোদির

অনলাইন

কূটনৈতিক রিপোর্টার
(১ মাস আগে) ডিসেম্বর ৬, ২০২১, সোমবার, ১:১৮ অপরাহ্ন

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কাজ চালিয়ে যাওয়ার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মৈত্রী বা বন্ধুত্ব দিবস উপলক্ষে এক টুইট বার্তায় তিনি বলেন, আজ ভারত ও বাংলাদেশ মৈত্রী দিবস পালন করছে। আমরা যৌথভাবে আমাদের ৫০ বছরের বন্ধুত্বকে স্মরণ করি এবং উদযাপন করছি। আমাদের সম্পর্ককে আরও প্রসারিত ও গভীর করতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কাজ চালিয়ে যাওয়ার জন্য আমি উন্মুখ। ৬ই ডিসেম্বর বাংলাদেশ ও ভারতের ঐতিহাসিক মৈত্রী দিবস। ১৯৭১ সালের এই দিনে স্বাধীন রাষ্ট্র হিসেবে বাংলাদেশকে স্বীকৃতি দিয়েছিল ভারত। তারাই বিশ্বের দ্বিতীয় দেশ যারা বাংলার স্বাধীনতাকে স্বীকৃতি দিয়েছে। সে জন্যই দিনটিকে স্মরণীয় করে রাখতে প্রতিবছর নানা আয়োজন করে থাকে উভয় দেশ।
চলতি বছরে ঢাকা ও দিল্লির পাশাপাশি ১৬টি দেশে যৌথ আয়োজনে মৈত্রী দিবস উদযাপিত হচ্ছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Professor Dr, Mohamm
৬ ডিসেম্বর ২০২১, সোমবার, ৭:১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কাজ চালিয়ে যাওয়ার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি; খুবই সুখবর। কিন্তু শুধু কথায় চিড়ে ভিজে না ; গঙ্গার পানি দিয়ে ভিজাতে হবে । তা ছাড়া উজানে সকল নদ নদীর উপর বাঁধ দিয়ে আমাদের মারার চেষ্টা করছেন, সেটা খুলে দেয়া সহ সীমান্তে হত্যা বন্ধ করতে হবে । তার পর, আমরা প্রতিবেশীর সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কওন গণ্ডগোল ছাড়াই সন্মানের সাথে থাকব।

Taufiqul Islam Pius
৬ ডিসেম্বর ২০২১, সোমবার, ৩:০৬

”তারাই বিশ্বের দ্বিতীয় দেশ যারা বাংলার স্বাধীনতাকে স্বীকৃতি দিয়েছে।” তাই নাকি? বাংলা’র স্বাধীনতা! নাকি বাংলাদেশের স্বাধীনতা?

অন্যান্য খবর