× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৫ জানুয়ারি ২০২২, মঙ্গলবার , ১১ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২১ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

ইত্যাদি পুনঃপ্রচার আজ

বিনোদন

স্টাফ রিপোর্টার
৭ ডিসেম্বর ২০২১, মঙ্গলবার

আজ রাত ৮টা ৫০ মিনিটে পুনঃপ্রচার হবে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার স্থাপত্য শৈলীর এক অনন্য নিদর্শন মহেড়া জমিদার বাড়িতে ধারণকৃত ইত্যাদি। হাজার হাজার দর্শক নিয়ে পর্বটি ধারণ করা হয়েছিল ২০১৩ সালের নভেম্বরে। বাংলাদেশে যেমন অসংখ্য ঐতিহাসিক, প্রত্নতাত্ত্বিক, সাংস্কৃতিক ও প্রাকৃতিক সৌন্দর্যের স্থান রয়েছে তেমনি রয়েছে বেশকিছু দৃষ্টিনন্দন প্রাচীন স্থাপনা। মহেড়া জমিদার বাড়ি তেমনি একটি স্থাপনা। মহেড়া জমিদার বাড়ির ইতিহাস ও প্রয়াত দানবীর রায় বাহাদুর রণদা প্রসাদ সাহা’র প্রতিষ্ঠিত বিভিন্ন সেবামূলক প্রতিষ্ঠানের ওপর প্রতিবেদনের পাশাপাশি এই অনুষ্ঠানে রয়েছে মুন্সীগঞ্জ জেলার টঙ্গীবাড়ী থানার দোতরাপয়সা গ্রামের মোহাম্মদ শরীফ এবং লক্ষ্মীপুর জেলার সদর থানার ৬ নম্বর ভাঙ্গা খাঁ ইউনিয়নের মোহাম্মদ মহিউদ্দিনের ওপর উদ্বুদ্ধকরণ প্রতিবেদন। শারীরিকভাবে প্রতিবন্ধী হওয়া সত্ত্বেও যারা জয় করেছেন তাদের অক্ষমতাকে। গ্রিন সেভার্স নামের একটি প্রতিষ্ঠানের কর্মকাণ্ডের ওপর রয়েছে একটি অনুকরণীয় সচেতনতামূলক প্রতিবেদন। যে প্রতিষ্ঠানের অধিকাংশ সদস্য বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছে।
তারা শহরের বাড়িতে বাড়িতে পরিত্যক্ত ও অপ্রয়োজনীয় জিনিসপত্র দিয়ে অল্প খরচে ফুল-ফল, সবজি বাগান করে দেয় এবং পরিচর্যা করার পরামর্শ দেয়। ইত্যাদিতে একটি দেশাত্মবোধক গান গেয়েছেন শিল্পী অ্যান্ড্রু কিশোর। গানটি লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান, সুর করেছেন আলী আকবর রুপু। আর একটি গান গেয়েছেন অভিনয় তারকা চঞ্চল চৌধুরী ও তারিন। এই গানটিও লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান এবং সুর করেছেন আলী আকবর রুপু। অনুষ্ঠানে মামা-ভাগ্নে, নানি-নাতি, চিঠিপত্র, দর্শকপর্ব ইত্যাদি নিয়মিত পর্বসহ বিভিন্ন সামাজিক অসঙ্গতি ও সমসাময়িক ঘটনা নিয়ে রয়েছে কয়েকটি বিদ্রূপাত্মক নাট্যাংশ। ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। একযোগে প্রচারিত হবে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে। যথারীতি ইত্যাদি স্পন্সর করেছে কেয়া কস্‌মেটিকস্‌ লিমিটেড।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর