× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ১৭ জানুয়ারি ২০২২, সোমবার , ৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

জামিন পেলেন আরজে নিরব

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) ডিসেম্বর ৭, ২০২১, মঙ্গলবার, ৭:৪৯ অপরাহ্ন

হূমায়ুন কবির নিরব ওরফে আরজে নিরব ডিজিটাল নিরাপত্তা আইনের মামলাসহ পাঁচ মামলায় জামিন পেয়েছেন । মঙ্গলবার বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে নিরবের পক্ষে জামিন আবেদনের শুনানি করেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিনুল ইসলাম। পরে নিরবের জামিনের বিষয়ে নিশ্চিত করে ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিনুল ইসলাম বলেন, আসামির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে, অর্থ আত্মসাৎ ও প্রতারণার অভিযোগসহ বিভিন্ন অভিযোগে তেজগাঁও, লালবাগ ও গুলশান থানায় পাঁচটি মামলায় হয়। এসব মামলায় তিনি জামিন আবেদন করলে আদালত শুনানি নিয়ে তার জামিন মঞ্জুর করেন।

এর আগে গত ৬ অক্টোবর রিয়াজ উদ্দিন আহমেদ নামে এক চাকরিজীবী আরজে নিরবের বিরুদ্ধে একটি মামলা করেন। পরে ৮ অক্টোবর তাকে রাজধানীর আদাবর এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। ওইদিনই তেজগাঁও থানার প্রতারণার মামলায় নিরবের এক দিনের রিমান্ড আদেশ দেয় আদালত।
রিমান্ড শেষে ১০ অক্টোবর তাকে কারাগারে পাঠানো হয়। এরপর ২৫ অক্টোবর লালবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে আরজে নিরবের বিরুদ্ধে একটি মামলা হয়।

মামলার অভিযোগে বলা হয়, কিউকম ডটকমে ধামাক্কা বিগ বিলিয়ন রিটার্ন অফারে পণ্যের ওপর ৩৯ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট অফারসহ অসংখ্য অফার দিয়ে নিরব ও অন্য আসামিরা ডিজিটালি প্রতারণা করেছেন। এর মাধ্যমে অবৈধ ই-ট্রান্সজেকশনের মাধ্যমে হাজারো গ্রাহকের শত শত কোটি টাকা আত্মসাৎ করেছেন তারা।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর