× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৫ জানুয়ারি ২০২২, মঙ্গলবার , ১১ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২১ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

১৮ বছর পর

বিনোদন

বিনোদন ডেস্ক
৮ ডিসেম্বর ২০২১, বুধবার

২০০৩ সালে মুক্তি পেয়েছিল ঋতুপর্ণ ঘোষ পরিচালিত ‘চোখের বালি’। তার প্রায় ১৮ বছর পর ফের রবি-কাহিনী অবলম্বনে তৈরি সিনেমায় অভিনয় করতে চলেছেন ঐশ্বরিয়া রাই বচ্চন। এবার ইন্দো-আমেরিকান ছবিতে অভিনয় করবেন তিনি। নাম ‘দ্য লেটার’। বিষয়টি জানিয়েছেন ‘দ্য লেটার’ ছবির পরিচালক ইশিতা গঙ্গোপাধ্যায়। পরিচালনার পাশাপাশি থিয়েটার ও গানের জগতের সঙ্গেও যুক্ত ইশিতা। তিনি জানান, করোনা পরিস্থিতিতে লকডাউনের আগে থেকেই ঐশ্বরিয়ার সঙ্গে ছবি নিয়ে কথা চলছিল। চিত্রনাট্য শুনে অভিনেত্রীর পছন্দ হয়।
তারপরই তিনি অভিনয়ে রাজি হন।
ইশিতা জানান, মূলত রবীন্দ্রনাথ ঠাকুরের ‘তিনকন্যা’ কাহিনীর অনুপ্রেরণায় ছবির চিত্রনাট্য তৈরি করা হয়েছে। তবে মা ও মেয়েকে কেন্দ্র করে গল্প এগোবে। কবিগুরুর রচনার আরও কিছু উপাদান ছবিতে লক্ষ্য করা যাবে। যার কেন্দ্রীয় চরিত্র ঐশ্বরিয়া। প্রথমে ছবিটি হিন্দি ভাষায় তৈরি করার পরিকল্পনা ছিল ইশিতার। পরে ঐশ্বরিয়াই পরামর্শ দেন, এমন ছবি ইংরেজি ভাষায় তৈরি করা উচিত। তাহলে আন্তর্জাতিক দর্শক রিলেট করতে পারবেন। অ্যাশের কথা শুনেই ইংরেজি ভাষায় ছবি তৈরির প্রস্তুতি নিচ্ছেন ইশিতা। ছবির অন্যান্য ভূমিকায় কারা থাকছেন, সেই সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। তবে শুটিংয়ের প্রস্তুতি নাকি শুরু করে দিয়েছেন ঐশ্বরিয়া রাই বচ্চন।
ঋতুপর্ণ ঘোষের ‘চোখের বালি’ ছবিতে বিনোদিনীর চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। বিপরীতে ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। জাতীয় পুরস্কার পেয়েছিল ছবিটি। পাশাপাশি আন্তর্জাতিক মহলেও ভীষণভাবে প্রশংসিত হয়েছিল। ঐশ্বরিয়ার অভিনয়ের পাশাপাশি তার সৌন্দর্যও দর্শকদের মুগ্ধ করেছিল। এবারো তেমন প্রত্যাশায় থাকছেন সিনেপ্রেমীরা। এদিকে সিনেমাটি নিয়ে বিস্তারিত না বললেও এর প্রতি নিজের আগ্রহের কথা জানিয়েছেন তিনি। ঐশ্বরিয়া বলেন, ১৮ বছর পর রবীন্দ্রনাথ ঠাকুরের গল্পে কাজ করার লোভ সামলাতে পারিনি। গল্প ও পরিচালকের পরিকল্পনা খুব ভালো লেগে গিয়েছিল। এরইমধ্যে আমি এ ছবির জন্য প্রস্তুতি নিতে শুরু করেছি। আশা করছি খুব ভালো কিছু হবে। এদিকে ঐশ্বরিয়া এখন ব্যস্ত সময় পার করছেন তার বলিউডের নতুন ছবির কাজ নিয়ে। যদিও এ নতুন ছবি নিয়েও তেমন কিছু জানা যায়নি। অনেকটা গোপনেই এর শুটিং হচ্ছে। শুটিংয়ের পর সব জানানো হবে। এর বাইরে স্বামী অভিষেক ও মেয়ে আরাধ্যকে নিয়ে ভালোই সময় চলে যাচ্ছে ঐশ্বরিয়া রাই বচ্চনের।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর