× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৫ জানুয়ারি ২০২২, মঙ্গলবার , ১১ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২১ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

ঘনকুয়াশা / ৮ ঘণ্টা পর পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল শুরু

অনলাইন

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ থেকে
(১ মাস আগে) ডিসেম্বর ৮, ২০২১, বুধবার, ১০:২৭ পূর্বাহ্ন

ঘন কুয়াশার কারণে ৮ ঘণ্টা বন্ধ থাকার পর পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে। তীব্র কুয়াশার কারণে রাত একটায় বন্ধ হয়ে যায় ফেরি চলাচল। এতে ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় থাকে সহস্রাধিক যানবাহন। আর ভোগান্তিতে দক্ষিণ-পশ্চিম আঞ্চলের হাজারো যাত্রী, শ্রমিক ও ব্যবসায়ীরা।

বিআইডব্লিউটিসির আরিচা অঞ্চলের ডিজিএম জিল্লুর রহমান ও ঘাট কর্তৃপক্ষ জানায়, গত রাত ১১টার পর থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে কুয়াশা পড়তে শুরু করে। সময় গড়ানোর সাথে সাথে কুয়াশা ঘন হতে থাকে। মধ্যরাত ১টার দিকে কুয়াশার মাত্রা বেড়ে তীব্র আকার ধারণ করে। এতে নদীর চ্যানেলের বিকন বাতি ও মার্কিন পয়েন্টের কিছুই দেখা যাচ্ছিল না। দুর্ঘটনা এড়াতে এ নৌরুটের সবগুলো ফেরি চলাচল বন্ধ করে দেয় ঘাট কর্তৃপক্ষ।


ছোট-বড় ৫৫টি যানবাহন নিয়ে ছোট-বড় ৪টি ফেরি আটকে পড়ে মাঝ নদীতে। এসময় তীব্র শীত ও যানজটে ঘাট এলাকায় চরম দুর্ভোগ পোহাচ্ছে দক্ষিণ-পশ্চিম আঞ্চলের হাজারো যাত্রী, শ্রমিক এবং ব্যবসায়ী।
ওই কর্মকর্তা আরো জানান, সকাল নয়টার দিকে কুয়াশার তীব্রতা কিছুটা কমে গেলে ফেরি চলাচল শুরু হয়।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর