× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৩ জানুয়ারি ২০২২, রবিবার , ৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৯ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবি সিলেটের চিকিৎসকদের

বাংলারজমিন

ওসমানীনগর (সিলেট) প্রতিনিধি
৮ ডিসেম্বর ২০২১, বুধবার

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবি জানিয়েছেন ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) সিলেট জেলা শাখার চিকিৎসকরা। গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে, ড্যাব জেলা শাখার সভাপতি ডা: নাজমুল ইসলাম ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাকিব আব্দুল্লাহ চৌধুরী এ দাবি জানান। বিবৃতিতে তারা বলেন, বেগম খালেদা জিয়া একজন সাবেক প্রধানমন্ত্রী বাংলাদেশের মুক্তিযুদ্ধের অন্যতম সেক্টর কমান্ডার সাবেক সেনাপ্রধান শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীরউত্তম এর স্ত্রী। তিনি এদেশে গণতন্ত্র পুনঃপ্রবর্তনে অন্যতম প্রধান ভূমিকা পালন করেন। বাংলাদেশের সামগ্রিক উন্নয়নে খালেদা জিয়ার অবদান অপরিসীম।

অথচ আমরা বেদনাহত হদয়ে লক্ষ্য করেছি একজন একজন নাগরিকের মৌলিক অধিকার থেকে ক্রমাগত ভাবে বঞ্চিত। একটি মিথ্যা সাজানো মামলায় ফরমায়েসি রায়ে কারাগারে যাওয়ার পর থেকেই বেগম জিয়া ভয়াবহ শারীরিক জটিলতায় উপনীত। তারা বলেন, ইতিপূর্বে ড্যাবসহ বিএনপি ও এর বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে বারবার খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিত করতে বিদেশে পাঠানোর দাবি জানানো হয়েছে।
কিন্তু কর্তৃত্ববাদী ফ্যাসিবাদী সরকার কোনো কর্ণপাত করেনি। এমনকি পরিবারের লিখিত আবেদনেরও কোনো গুরুত্ব দেয়নি। প্রতিহিংসার বশবর্তী হয়ে আইনের অপব্যাখ্যা দিয়ে বার বার ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে। গত তিন বছরে সরকারের নিষ্ঠুরতার শিকার হয়ে বয়স্ক এই নারী বিনা চিকিৎসায় মৃত্যুর দ্বার প্রান্তে ।

বিবৃতিতে তারা আরো বলেন, চিকিৎসা ব্যাবস্থায় বাংলাদেশ ক্রমবর্ধমানভাবে এগিয়ে গেলেও এখনও বেশ কিছু সীমাবদ্ধতা বিদ্যমান। যার ফলশ্রুতিতে এদেশের চিকিৎসকগণের অপ্রাণ চেষ্ঠা সত্ত্বেও খালেদা জিয়া আশানুরূপ আরোগ্য লাভের পরিবর্তে ধীরে ধীরে অন্তিম পরিণতির দিকে এগিয়ে যাচ্ছেন। এমতাবস্থায় চিকিৎসক হিসেবে আমাদের আকুল আহবান জরুরী ভিত্তিতে তার মুক্তির ব্যবস্থা গ্রহণপূর্বক বিদেশে সুচিকিৎসা নিশ্চিত করা হোক। অন্যথায় চিকিৎসার অভাবে বেগম খালেদা জিয়ার কিছু হলে তার দায় দায়িত্ব সরকারের বর্তমান নীতিনির্ধারকদের বহন করতে হবে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর