× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৫ জানুয়ারি ২০২২, মঙ্গলবার , ১১ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২১ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

মুরাদের আপত্তিকর অডিও-ভিডিওর ৩৮৭ লিংক, অপসারণ ১৭

অনলাইন

স্টাফ রিপোর্টার
(১ মাস আগে) ডিসেম্বর ৮, ২০২১, বুধবার, ৩:৩৩ অপরাহ্ন

সদ্য পদত্যাগ করা তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানের কুরুচিপূর্ণ, অবমাননাকর ও অশালীন মন্তব্যের মোট ৩৮৭টি অডিও-ভিডিওর ফেসবুক ও ইউটিউব লিংক চিহ্নিত করার কথা আদালতকে জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এর মধ্যে ফেসবুকের ২৭২টি, ইউটিউবের ১১৫টি লিংক। ফেসবুক ১৫টি এবং ইউটিউব ২টি লিংক এরই মধ্যে অপসারণ করেছে কমিশন। এ ছাড়া মুরাদ হাসানের ‘আপত্তিকর’ মন্তব্যের আরও ২০০ লিঙ্ক চিহ্নিত করেছে ফেসবুক। যা বন্ধ করার প্রক্রিয়ায় তারা নিজেরাই যাচাই-বাছাই শুরু করছে বলে বিটিআরসির ভাষ্য।

কমিশনের আইনজীবী খন্দকার রেজা ই রাকিব বুধবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাই কোর্ট বেঞ্চে এ তথ্য দেন।

মঙ্গলবার আদালত বিটিআরসির চেয়ারম্যানকে ইউটিউব-ফেসবুসহ সামাজিক যোগাযোগ মাধ্যম ও অনলাইন প্ল্যাটফর্ম থেকে মুরাদ হাসানের কুরুচিপূর্ণ, অবমাননাকর ও অশালীন মন্তব্যের অডিও-ভিডিও অপসারণের পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছিল ।।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
মুরাদ হাসান
৮ ডিসেম্বর ২০২১, বুধবার, ১০:৩৯

এইসব লিংক অপসারণ করে তার অপরাধের প্রমাণ মুছে ফেলা হচ্ছে। পরে কেউ কখনো মামলা করলে প্রমাণের অভাবে সে বেকসুর খালাস পাবে। রঙ্গ ভরা বঙ্গদেশ।

mamun
৮ ডিসেম্বর ২০২১, বুধবার, ৪:৪৮

লিঙ্ক অপসারন করা মনে হয় ঠিক হবে না। লিঙ্ক থাকলে তা দেখে সবাই তাকে চিনতে পারবে।

Rayhan
৮ ডিসেম্বর ২০২১, বুধবার, ৪:০৬

'' তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানের কুরুচিপূর্ণ, অবমাননাকর ও অশালীন মন্তব্যের মোট ৩৮৭টি অডিও-ভিডিওর ফেসবুক ও ইউটিউব লিংক চিহ্নিত করার কথা আদালতকে জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)'', NAUZU-BILLAH, NAUZU-BILLAH, NAUZU-BILLAH MIN JAALEK. ১টি নয়, দুটি নয়, ৩টিও নয়, ৩৮৭ টি?

ক্ষুদিরাম
৮ ডিসেম্বর ২০২১, বুধবার, ৩:৫৫

সোশ্যাল মিডিয়াতে অহরহ কুরুচিকর ছবি, ভিডিও,অডিও আপলোড হচ্ছে। কই সেগুলো অপসারণে হাইকোর্টের কোন রুলতো দেখিনা ? মুরাদের ভিডিওতে আওয়ামী ভাবমূর্তী জরিত, আর তাই সেগুলো অপসারণ খুবই জরুরী ?? আহারে, প্রানডা ফাইডা যায় !!

অন্যান্য খবর