× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২২ জানুয়ারি ২০২২, শনিবার , ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

ফরিদগঞ্জে ইউপি নির্বাচনে নৌকা পেলেন যারা-

বাংলারজমিন

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি
৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার

ফরিদগঞ্জ উপজেলায় নৌকা প্রতীকে আওয়ামী লীগের মনোনীত ১৩ জন ইউপি চেয়ারম্যান প্রার্থীর নাম ঘোষণা করেছে কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড। উপজেলার ১৫টি ইউনিয়ন পরিষদের মধ্যে ৮নং পাইকপাড়া (উঃ) ও ১৪ নং ফরিদগঞ্জ (দক্ষিণ) ইউনিয়ন দুটিতে একই সময়ে নির্বাচন হচ্ছে না। আইনগত কারণে সেখানে প্রায় এক বছর পর নির্বাচন অনুষ্ঠান হবে। ঘোষিত প্রার্থীদের মধ্যে গতবার নৌকা প্রতীকে নির্বাচিত বর্তমান চেয়ারম্যান চারজন। অপর নয়জন বয়সে তরুণ ও নির্বাচনে নতুন। তফসিল অনুযায়ী ফরিদগঞ্জে ৫ই জানুয়ারি নির্বাচনের তারিখ ধার্য রয়েছে।
আওয়ামী লীগ, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক পত্রে নৌকা প্রতীকের মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। স্থানীয় নেতৃবৃন্দ ঘোষিত তথ্য নিশ্চিত করেছেন।
নৌকা প্রতীক যারা পেয়েছেন তারা হলেন- ১নং বালিথুবা (পশ্চিম) ইউনিয়নে মো. বাহাউদ্দিন, ২নং বালিথুবা (পূর্ব) ইউনিয়নে জি.এম হাসান তাবাস্‌সুম, ৩নং সুবিদপুর (পূর্ব) ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান শারাফত উল্লা, ৪নং সুবিদপুর (পশ্চিম) ইউনিয়নে পারভেজ হোসাইন, ৫নং গুপ্টি (পূর্ব) ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান আব্দুল গণি বাবুল পাটওয়ারী, ৬নং গুপ্টি (পশ্চিম) ইউনিয়নে রফিকুল ইসলাম, ৭নং পাইকপাড়া (উত্তর) ইউনিয়নে মোহাম্মদ আলাউদ্দিন, ৯নং গোবিন্দপুর (উত্তর) ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান সোহেল চৌধুরী, ১০নং গোবিন্দপুর (দক্ষিণ) ইউনিয়নে আলাউদ্দিন আহমেদ, ১১ নং চর দুখিয়া (পূর্ব) ইউনিয়নে মাহমুদুল হাসান মিরাজ, ১২নং চর দুখিয়া (পশ্চিম) ইউনিয়নে মোরশেদ আলম মুরাদ, ১৫নং রূপসা (উত্তর) ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান ওমর ফারুক ফারুকী এবং ১৬নং রূপসা দক্ষিণ ইউনিয়নে শরীফ হোসেন। মনোনীতদের অধিকাংশই নতুন ও তরুণ। এদের অধিকাংশই স্থানীয় পর্যায়ে যুবলীগ ও ছাত্রলীগের সঙ্গে জড়িত ছিলেন বলে দলীয় সূত্র জানিয়েছে। এদিকে আওয়ামী লীগ, ফরিদগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবু সাহেদ সরকার বলেছেন, ইউনিয়ন ও উপজেলা শাখার রেজুলেশনের মাধ্যমে কেন্দ্রে প্রেরিত আমাদের তালিকার অধিকাংশের নামই বাদ পড়েছে। যাদের নাম ঘোষণা করা হয়েছে- তারা আমাদের কাছে সিভি জমা দেয়নি। তাদের কোনো সাংগঠনিক পরিচয় নেই। তবে তারা দল করছে বলতে পারি। এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, ৩, ৫, ৯ ও ১৫নং ইউনিয়নের মনোনীত চারজনের নাম আমাদের প্রেরিত প্রার্থী তালিকায় ছিলো। দলের বিভিন্ন সূত্রে জানা গেছে, মনোনয়ন পাননি এমন কয়েকজন বর্তমান চেয়ারম্যান, আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতা স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অবতীর্ণ হতে পারেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর