× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৩ জানুয়ারি ২০২২, রবিবার , ৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৯ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

উল্লাপাড়ার দুর্গানগর ও বাঙ্গালা ইউপি নির্বাচনী ফলাফল স্থগিতের আদেশ

বাংলারজমিন

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি
৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বাঙ্গালা ও দুর্গানগর ইউনিয়ন পরিষদ নির্বাচনের ফলাফলের গেজেট বিজ্ঞপ্তি প্রকাশে স্থগিতাদেশ দিয়েছেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগ। বাঙ্গালা ইউনিয়ন পরিষদের নির্বাচনের ফলাফল ৪ (চার) মাসের ও দুর্গানগর ইউপি’র ফলাফল ৬ (ছয়) মাসের জন্য স্থগিতাদেশ দিয়েছেন উচ্চ আদালত। সোমবার হাইকোর্টের বিচারপতি মামনুর রশিদ ও বিচারপতি   খোন্দকার দিলিরুজ্জামানের দ্বৈত বেঞ্চে এ আদেশ দেন।
উল্লাপাড়ার বাঙ্গালা ইউপি নির্বাচনে অংশ নেয়া চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী আবু হানিফ ও দুর্গানগর ইউপি  চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী তারেকুল ইসলাম গত ৫ই ডিসেম্বর হাইকোর্টে তাদের নির্বাচনের ফলাফল পরিবর্তন করে পরাজিত নৌকার প্রার্থীকে জয়ী ঘোষণা করার প্রেক্ষিতে তারা পৃথকভাবে দু’টি রিট পিটিশন দায়ের করেন। এই পিটিশনে ভোটের ফলাফল স্থগিত এবং গৃহীত ভোট পুনঃগণনার জন্য আবেদন জানানো হয়।
রিট আবেদনকারী আবু হানিফ জানান, আমার বাঙ্গালা ইউনিয়নে ৯টি ভোট কেন্দ্র থেকে প্রাপ্ত ফলাফলে তিনি মোটরসাইকেল প্রতীকে ৭ হাজার ১২৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সোহেল রানা নৌকা মার্কায় ৬ হাজার ৫৯৫ ভোট পেয়ে দ্বিতীয় স্থান অধিকার করেন। অপর স্বতন্ত্র প্রার্থী কেফায়েত উল্লাহ ঘোড়া প্রতীকে ৫ হাজার ৮২১ ভোট পেয়ে তৃতীয় হন।
অথচ নির্বাচনী ফলাফল উল্লাপাড়ায় রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে সম্পূর্ণ পাল্টে দ্বিতীয় স্থান অধিকারী নৌকা প্রতীকের প্রার্থীকে ৯ হাজার ৭১৮ ভোট দেখিয়ে বিজয়ী  ঘোষণা করা হয়েছে।
অপরদিকে রিট আবেদনকারী তারেকুল ইসলাম জানান, তার দুর্গানগর ইউনিয়নে ১৮টি ভোটকেন্দ্র থেকে প্রাপ্ত ফলাফলে তিনি অটোরিকশা প্রতীকে ৮ হাজার ৪৫৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অপর স্বতন্ত্র প্রার্থী মাসুদ রানা মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৭ হাজার ৯৭৭ ভোট। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আফছার আলী নৌকা প্রতীকে ৭ হাজার ৫৫ ভোট পেয়ে তৃতীয় স্থান পেয়েছেন। অথচ নির্বাচনী ফলাফল এখানেও একই উপায়ে সম্পূর্ণ পাল্টে নৌকা প্রতীকের প্রার্থীকে ৯ হাজার ২১৬ ভোট দেখিয়ে বিজয়ী  ঘোষণা করা হয়েছে। ফলাফলের  গেজেট স্থগিত ও পুনঃগণনার দাবিতে বাঙ্গালার স্বতন্ত্র প্রার্থী আবু হানিফ ও দুর্গানগরের স্বতন্ত্র প্রার্থী মো. তারেকুল ইসলাম উচ্চ আদালতে রিট আবেদন করেন। তাদের আবেদনের প্রেক্ষিতে আদালত সোমবার তাদের ভোটের ফলাফলের স্থগিতের নির্দেশ দিয়েছেন।  রিট আবেদনকারী এই দুই প্রার্থীর ফলাফল স্থগিত ও ভোট নতুন করে গণনার ব্যবস্থা নেয়ার দাবি জানান। হাইকোর্টের এডভোকেট হাসানুজ্জামান উল্লিখিত ইউনিয়ন দুটির নির্বাচনী ফলাফল স্থগিত আদেশের বিষয় নিশ্চিত করেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর