× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২২ জানুয়ারি ২০২২, শনিবার , ৮ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

খাশোগির হত্যাকারী সন্দেহে একজনকে আটকের পর ছেড়ে দিল ফ্রান্স

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) ডিসেম্বর ৮, ২০২১, বুধবার, ৮:৫৫ অপরাহ্ন

ফ্রান্সের একটি বিমানবন্দরে ওয়াশিংটন পোস্টের সাংবাদিক জামাল খাশোগির হত্যাকাণ্ডের সঙ্গে যুক্ত সন্দেহে এক সৌদি নাগরিককে আটক করা হয়। তবে পরে তাকে ছেড়ে দিয়েছে কর্তৃপক্ষ। তারা জানিয়েছে, ভুল করে ওই ব্যাক্তিকে গ্রেপ্তার করা হয়েছিল। প্রসিকিউটর জেনারেল রেমি হেইতজ বলেন, আটকের পর তার পরিচয় জানার পর আমরা বুঝতে পারি আমাদের ওয়ারেন্টের অধীনে তাকে গ্রেপ্তার করা সম্ভব নয়। ফলে তাকে ছেড়ে দেয়া হয়েছে।

এর আগে আটকের পর খালিদ আধ আল-ওতাইবি নামের ওই ব্যাক্তিকে কাস্টডিতে নেয়া হয়। মঙ্গলবার তাকে প্যারিসের চার্লস ডি গল বিমানবন্দরে আটক করা হয়েছিল। সেখান থেকে তিনি সৌদি রাজধানী রিয়াদের উদ্দেশ্যে যাত্রার পরিকল্পনা করছিলেন। তবে তাকে সন্দেহ হওয়ায় পুলিশ তাকে আটক করে।
২০১৮ সালে তুরস্কের ইস্তাম্বুল কনস্যুলেটে সৌদি এজেন্টদের হাতে নিহত হন সাংবাদিক খাশোগজি। তিনি সৌদি রাজ পরিবারের সমালোচক ছিলেন। ওই হত্যাকাণ্ডে জড়িত থাকা সন্দেহে আল-ওতাইবিকে আটক করে ফ্রান্স পুলিশ। তবে পরে পুলিশ জানায়, ওই ব্যাক্তির পরিচয় নিশ্চিত হওয়ার পর তাকে ছেড়ে দেয়া হয়েছে। প্যারিসে অবস্থিত সৌদি দূতাবাস থেকে জানানো হয়েছে, আটক ব্যাক্তির সঙ্গে খাশোগি হত্যার কোনো সম্পর্কই নেই।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর