× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৩ জানুয়ারি ২০২২, রবিবার , ৯ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৯ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবি / জাবিতে জাতীয়তাবাদী ফোরামের মানববন্ধন

বাংলারজমিন

জাবি প্রতিনিধি
৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশ গমনের দাবিতে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ভিসিপন্থি জাতীয়তাবাদী শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ফোরাম। অপরদিকে একই দাবিতে সংবাদ সম্মেলন করেছে ভিসিবিরোধী জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।
গতকাল বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার পাদদেশে মানববন্ধন ও সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিকী অনুষদের শিক্ষক লাউঞ্জে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। মানববন্ধনের ভিসিপন্থি সংগঠনটির সভাপতি সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক সামসুল আলম সেলিম বলেন, ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়া গুরুতর অবস্থায় আছেন। আমরা দাবি করছি আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তাকে সুচিকিৎসার জন্য দেশের বাইরে পাঠানো হোক।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ভিসিবিরোধী সংগঠনটির সাধারণ সম্পাদক ও দর্শন বিভাগের অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান বলেন, বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য পরিবারের পক্ষ থেকে দ্রুত চিকিৎসার দাবিতে পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে আবেদন করা হয়েছে। তবে সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত ইতিবাচক কোনো সাড়া মেলেনি। বরং সরকারের বিভিন্ন পর্যায়ের গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিত বক্তিরা কুৎসা রটনায় লিপ্ত রয়েছেন। এমনকি তার বিদেশ যাওয়ার উদ্দেশ্যে পাসপোর্ট নবায়নের আবেদনও বাতিল করা হয়।
যা কেবলমাত্র দায়িত্ব-জ্ঞানহীন আচরণই নয় বরং মৃত্যুপথযাত্রী একজন নাগরিকের চিকিৎসা পাওয়ার অধিকার খর্ব করার নজিরবিহীন ষড়যন্ত্রের শামিল।’
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর