× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ১৯ জানুয়ারি ২০২২, বুধবার , ৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

ভারতের প্রতিরক্ষা প্রধান, তার স্ত্রীর মৃতদেহ দাহ করা হবে শুক্রবার দিল্লিতে

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(১ মাস আগে) ডিসেম্বর ৯, ২০২১, বৃহস্পতিবার, ৯:৪৬ পূর্বাহ্ন

হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত ভারতের প্রতিরক্ষা প্রধান জেনারেল বিপিন রাওয়াত ও তার স্ত্রীর মৃতদেহ দিল্লি আনা হবে আজ। এরপর আগামীকাল শুক্রবার দিল্লি ক্যান্টনমেন্টে তাদের দেহের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হবে। এ খবর দিয়েছে অনলাইন এনডিটিভি। বুধবার ভারতের তামিলনাড়ু রাজ্যের কয়েম্বাটোরে সুলুরে পাহাড়ি এলাকায় জেনারেল বিপিন রাওয়াত, তার স্ত্রী মধুলিকা রাওয়াত ও অন্য ১২ জনকে বহনকারী সামরিক বাহিনীর একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়। এ সময়ে হেলিকপ্টারটিতে আগুন ধরে যায়। ভয়াবহ আগুনে পুড়ে যান আরোহীদের বেশিরভাগ সদস্য। পাহাড়ি এলাকায় গাছের উপর দিয়ে দেখা যায় অগ্নিশিখা।

এ খবরে পুরো ভারতে সৃষ্টি হয় এক শোকাবহ পরিস্থিতি।
জানানো হয় ঘটনাস্থল থেকে জীবিত উদ্ধার করা হয়েছে ৩ জনকে। তবে তাদেরকে হাসপাতালে নেয়া হলেও অবস্থার দ্রুত অবনতি দেখা যাচ্ছে বলেও জানানো হয়েছিল। পরে সন্ধ্যা ৬ টা ৩ মিনিটে ভারতীয় বিমানবাহিনীর এক টুইটে জানানো হয়, জেনারেল বিপিন রাওয়াত এবং তার স্ত্রী মধুলিকা রাওয়াত নিহত হয়েছেন। এতে বলা হয় অত্যন্ত বেদনার সঙ্গে জন্য জানাচ্ছি যে, জেনারেল বিপিন রাওয়াত, তার স্ত্রী মধুলিকা রাওয়াত এবং ওই হেলিকপ্টারের থাকা অন্য ১১ আরোহীর সবাই নিহত হয়েছেন।

সূত্রের উদ্ধৃতি দিয়ে এনডিটিভি জানাচ্ছে জেনারেল বিপিন রাওয়াত ও তার স্ত্রীর মৃতদেহ শুক্রবার দিল্লি ক্যান্টনমেন্টে দাহ করা হবে। একটি সামরিক বিমানে তাদের মৃতদেহ আজ দিল্লি আনার কথা রয়েছে। বিমান বাহিনী আরো জানিয়েছে এই দুর্ঘটনায় জীবিত গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিংকে মারাত্মক অসুস্থ অবস্থায় চিকিৎসা দেয়া হচ্ছে। বিমানবাহিনীর টুইটের নিশ্চিত করে বলা হয়, গ্রুপ ক্যাপ্টেন বরুণকে বর্তমানে ওয়েলিংটনে মিলিটারি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

বিমান দুর্ঘটনায় জেনারেল বিপিন রাওয়াত ও অন্যদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ভারতের প্রেসিডেন্ট রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর। শোক প্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, কংগ্রেস নেতা রাহুল গান্ধী, এনসিপির শারদ পাওয়ার। আজ ভারতের পার্লামেন্টের উভয় কক্ষের হেলিকপ্টার দুর্ঘটনা নিয়ে বিবৃতি দেয়ার কথা রয়েছে রাজনাথ সিংয়ের।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর