× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ১৭ জানুয়ারি ২০২২, সোমবার , ৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

গোপনে দেশ ছাড়ার চেষ্টা করছেন মন্ত্রিত্ব হারানো মুরাদ

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ মাস আগে) ডিসেম্বর ৯, ২০২১, বৃহস্পতিবার, ১০:৪২ পূর্বাহ্ন

নারীদের নিয়ে অশ্লীল ও কুরুচিপূর্ণ মন্তব্য করে মন্ত্রিত্ব হারানো ডা. মুরাদ হাসান গোপনে দেশ ছাড়ার চেষ্টা করছেন। আজ রাতেই তিনি কানাডায় পাড়ি দিতে পারেন বলে জানা গেছে। বৃহস্পতিবার রাতে কানাডাগামী একটি বিমানের টিকিট কেটেছেনও তিনি। সংশ্লিষ্ট এয়ারলাইন্স সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী পদ থেকে পদত্যাগের পর তার যে লাল পাসপোর্ট (বিশেষ পাসপোর্ট) ছিল সেটি তিনি ফেরত দিয়েছেন।

এদিকে মঙ্গলবার রাতেই রাজধানীর শাহবাগ থানায় ডা. মুরাদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। নারীদের নিয়ে অশালীন মন্তব্য করায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। তাকে জিজ্ঞাসাবাদের কথা জানিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশও।

এছাড়া অনলাইন প্ল্যাটফর্মসহ সামাজিক যোগাযোগমাধ্যমে মুরাদ হাসানের অশ্লীল-কুরুচিপূর্ণ বক্তব্যের ৩৮৭টি লিংক চিহ্নিত করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।
গত সোমবার একজন চিত্রনায়িকার সঙ্গে তার অশ্লীল কথোপকথনের অডিও ফাঁস হওয়ায় পর থেকেই আত্মগোপনে চলে যান ডা. মুরাদ। ওই দিনই তিনি ঢাকা থেকে গোপনে চলে যান চট্টগ্রাম।
উঠেন র‌্যাডিসন ব্লু হোটেলে। সর্বশেষ ওই হোটেল ছেড়ে অনেকটা আত্মগোপনে চলে যান।

সোমবার রাতেই তাকে প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগের নির্দেশ দেন প্রধানমন্ত্রী। পরদিন আত্মগোপনে থেকেই ই-মেইলে মন্ত্রণালয়ে তার দপ্তরে পদত্যাগপত্র পাঠান তিনি। ইতিমধ্যে তার পদত্যাগপত্র গ্রহণ করে প্রজ্ঞাপন জারির পর সরকারি গেজেট প্রকাশ করা হয়েছে।

এদিকে মন্ত্রিত্ব হারানোর পর একে একে সব হারাচ্ছেন ডা. মুরাদ। তার নির্বাচনী এলাকা সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের পদ থেকেও ডা. মুরাদকে অব্যাহতি দেয়া হয়েছে। কেন্দ্রীয় আওয়ামী লীগ থেকেও মুরাদকে বহিষ্কারের সুপারিশ করা হবে বলে জানিয়েছেন যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ। এছাড়া ডা. মুরাদের এমপি পদ থাকার বিষয়টি চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। আগামী সপ্তাহে রিটের ওপর শুনানি হতে পারে।

ওদিকে ডা. মুরাদের সর্বশেষ অবস্থান জানা যায়নি। তার ব্যবহৃত ফোন নাম্বারটিতে ফোন করলেও সেটি বন্ধ পাওয়া যায়। এড়িয়ে চলছেন গণমাধ্যমকেও। পদত্যাগের বিষয়ে গণমাধ্যমের মুখোমুখি না হলেও তার ভেরিফায়েড ফেসবুকে ক্ষমা চেয়ে দুটি স্ট্যাটাস দিয়েছেন। প্রথম স্ট্যাটাসে তিনি কুরুচিপূর্ণ মন্তব্য করায় নারীদের কাছে ক্ষমা চান। দ্বিতীয় স্ট্যাটাসটিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ক্ষমা চান।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
হেলাল
৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৮:০২

দেশ থেকে দেশান্তরে যাওয়া যায়,কিন্তু আল্লাহর সীমানা পার হয়ে যাওয়া যায় না। বুঝলে তো বুঝলেন ই।

YOUSUF/KUWAIT
৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৭:৩৮

আপনাকে লন্ডনে স্বাগতম

Ziaul Monsur
৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার, ২:৩৫

How Canada Embassy can issue visa to him? An ordinary people usually don't get visa despite having all the necessary papers and fulfilling all the visa requirements. But every time all the corrupt, looters, political goons get visas for Europe, America quite easily. This unfair practices must be ended.

Dr Md Serajul Islam
৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১:৪৯

বঙ্গবন্ধু কন্যা কোন অপরাধীকে ক্ষমা করেনা। পূর্ববর্তি সরকার ছিল তার বিপরীত। জয় বাংলা।

রফিকুল ইসলাম
৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার, ২:৩৯

এই রকম মুরাদেই তো আওয়ামীলীগ ভর্তি। গত বছরগুলোর পত্রিকাগুলো দেখলেই তো তা পরিস্কার। মুরাদ তো জাস্ট একটা অংশ।

মুহাম্মদ আবুল কালাম
৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১:০৭

আল্লাহর কি বিচার কাল ছিল দম্ভ ভরা দৌদনড প্রতাপশালী মন্ত্রী আজ পলাতক আসামি হায়রে আফসোস সকল অহংকারী দের জন্য দুনিয়া ও আখেরাত দোনজাহান বরবাদ

ভুক্তভোগী
৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১:০১

এই বেয়াদবকে ধরে সাধারণ মানুষের হাতে তুলে দিলে এর সাথে জনগণ কি আচরণ করে একটু টেস্ট করা দরকার

Razzak (From, KSA)
৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১২:৫৩

AHHAARAY BECHARA KUKAM KORTAY KORTAY FAYSAY GAYSAY.

Musa
৮ ডিসেম্বর ২০২১, বুধবার, ১১:৩১

Time is over. We can't forgive you Murad

Jalal Hussain
৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১২:০৩

পালাবার কোন রাস্তা বা পথ নেই। মানুষ, যেই হোক না লেন সে তার কর্ম ফল পাবেই - হয় এই দুইনিয়াতে না হয় "চিরন্তন" জিবনে। এটা শুধু সময়ের অপেক্ষা।

Shobuj Chowdhury
৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১১:৫৬

We heard from online news that Murad bought house in Canada.

শওকত আলী
৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১১:৪৫

বল, হে আল্লাহ, সারা জাহানের অধিপতি তুমি যাকে ইচ্ছা রাজত্ব দান কর এবং যার কাছ থেকে ইচ্ছা রাজত্ব ছিনিয়ে নাও এবং যাকে ইচ্ছা সম্মান দান কর আর যাকে ইচ্ছা অপমানে পতিত কর। তোমারই হাতে রয়েছে যাবতীয় কল্যাণ। নিশ্চয়ই তুমি সর্ববিষয়ে ক্ষমতাশীল। (সূরা আলে ইমরান ২৬)

Taufiqul Islam Pius
৯ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার, ১১:৪৩

হাতি যখন গর্তে পরে - চামচিকাও তখন লাথি মারে!

অন্যান্য খবর