× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৫ মে ২০২২, বুধবার , ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৩ শওয়াল ১৪৪৩ হিঃ

ভারতে ওমিক্রন আক্রান্তের সংখ্যা একদিনে তিনশর গণ্ডি পার

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা
(৫ মাস আগে) ডিসেম্বর ২৪, ২০২১, শুক্রবার, ১০:১৪ পূর্বাহ্ন

বিশেষজ্ঞরা বলছেন ভারতে করোনার নতুন ভাইরাস ওমিক্রন রীতিমতো গেড়ে বসেছে। আগামী কিছুদিনের মধ্যে ওমিক্রন সংক্রমণের সংখ্যা ১৪ লাখে পৌঁছাবে। বিশেষজ্ঞদের সেই সতর্কবার্তা অনেকটা সত্যি করে বৃহস্পতিবার ওমিক্রন আক্রান্তের সংখ্যা ভারতে ৩০০র ঘর ছাড়িয়ে গেল। একদিনে সব থেকে বেশি আক্রান্ত হওয়ার সংখ্যাটি ছিল ৪০। তা বৃহস্পতিবার দ্বিগুনের বেশি হয়ে হয়েছে ৮৪। তামিলনাড়ু সব থেকে ক্ষতিগ্রস্ত। সেখানে একদিনে ওমিক্রন ভাইরাস এর সন্ধান মিলেছে ৩৩ জনের শরীরে।

মহারাষ্ট্রে ২৫ জন নতুন করে ওমিক্রন আক্রান্ত হয়েছে একদিনে। কর্নাটকে ১২জন এবং গুজরাট ও দিল্লিতে সাতজন করে একদিনে আক্রান্তের সন্ধান মিলেছে।
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বৃহস্পতিবার উচ্চ পর্যায়ের একটি বৈঠকের পর দেশবাসীকে করোনার এই নতুন ভ্যারিয়েন্ট সম্পর্কে সাবধান করছেন। বিভিন্ন রাজ্যে ক্রিসমাস ও বর্ষবরণ উৎসব বাতিল করা হচ্ছে। বিশেষজ্ঞরা জানাচ্ছেন যে ওমিক্রন ভাইরাস ৩০ বারের বেশিবার অভিযোজিত হয়ে আরও সংক্রামক হয়েছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর