× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৬ মে ২০২২, সোমবার , ২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ শওয়াল ১৪৪৩ হিঃ

পশ্চিমবঙ্গ সহ আট রাজ্যকে চূড়ান্ত সতর্কবার্তা কেন্দ্রের- সচেতন হন, কোভিড হু হু করে বাড়ছে

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা
(৪ মাস আগে) ডিসেম্বর ৩১, ২০২১, শুক্রবার, ১০:০৩ পূর্বাহ্ন

চলতি বছরের শেষলগ্নে এসে কেন্দ্রীয় সরকার পশ্চিমবঙ্গ সহ আটটি রাজ্যকে চূড়ান্ত সতর্কবার্তা দিল- সচেতন থাকুন, আপনাদের রাজ্যে কোভিড নাগাড়ে বেড়ে চলেছে। পশ্চিমবঙ্গ ছাড়াও বাকি সাতটি রাজ্য হল- মহারাষ্ট্র, দিল্লি, তামিলনাড়ু, গুজরাট, হরিয়ানা, ঝাড়খন্ড এবং কর্ণাটক। কেন্দ্র অবশ্য তাদের সতর্কবার্তায় এটিও জানিয়েছে যে অযথা ভীত হওয়ার কোনও কারণ নেই। মাস্ক ব্যবহার করা, সামাজিক দূরত্ব বিধি পালন করা, ভিড়ের মধ্যে না যাওয়া এবং যত বেশি সম্ভব টিকাকরণ এই করোনা বৃদ্ধির প্রতিরোধ হতে পারে।

ওমিক্রন সংক্রমণের ফলেই করোনা বাড়ছে এই তথ্য মেনে নিলেও কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানাচ্ছে, ওমিক্রন প্রচন্ড সংক্রামক হলেও ভয়ঙ্কর নয়। ডেল্টা ভ্যারিয়েন্ট এর কারনেই এই রাজ্যগুলিতে করোনা তীব্র হচ্ছে। এদিকে মার্কিন একটি স্বাস্থ্য সংস্থা ওমিক্রন সংক্রমণের আটটি লক্ষণ সম্পর্কে বিশ্ববাসীকে অবহিত করেছে। এগুলি হল- মাথা যন্ত্রনা, কাশি, সর্দি, ক্লান্তি, গলাব্যাথা, জ্বর, পেশিতে ব্যাথা, কনুই- হাঁটু -কোমর অর্থাৎ শরীরের সন্ধিস্থলে যদি যন্ত্রনা হয় তাহলে আর টি পি সি আর করিয়ে নেওয়াই ভালো।।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর