× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৯ মে ২০২২, রবিবার , ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৭ শওয়াল ১৪৪৩ হিঃ

রাজশাহীতে বিএনপি’র সমাবেশে রিজভী / সরকার জনগণকে নিপীড়ন করছে

দেশ বিদেশ

স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে
১৩ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার

বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘এই সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। জনগণের প্রতি তাদের কোনো দায় নেই। তাই সরকার জনগণকে নির্যাতন-নিপীড়ন করছে।’ গতকাল বিকালে রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে জেলা বিএনপি’র সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। এ সময় দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, বিদেশে উন্নত চিকিৎসার দাবি জানিয়ে স্লোগান দেন নেতাকর্মীরা।
প্রধান অতিথির বক্তব্যে রুহুল কবীর রিজভী বলেন, ‘এই সরকার দিনের ভোট রাতে করে ক্ষমতায় এসেছে। জনগণের ভোটের অধিকার লুট করে নিয়েছে। রাষ্ট্রপতি লোক দেখানো সংলাপ করছেন। রাষ্ট্রপতির হাতে কোনো ক্ষমতা নেই। তিনি বলেন, ‘আমাদের নেত্রী গুরুতর অসুস্থ।
স্বাধীনতার ঘোষকের স্ত্রী ও তিনবারের প্রধানমন্ত্রীর চিকিৎসা নিয়ে সরকার বিভিন্ন রকম ছলচাতুরী করছে। বিদেশে চিকিৎসা করতে না দিয়ে সরকার তাকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। তাকে বিদেশে চিকিৎসার জন্য দ্রুত মুক্তি দাবি করেন তিনি।’ জনগণের উদ্দেশ্যে তিনি বলেন, ‘খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে রাখা হয়েছে। আমরা অনুকম্পা চাই না। ন্যায় বিচার চাই। তার বিদেশে উন্নত চিকিৎসা ও দেশ নায়ক তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার জন্য এই অবৈধ সরকারকে ক্ষমতা থেকে বিতাড়িত করতে হবে। আর এ জন্য আন্দোলনের বিকল্প নাই।’ সমাবেশ থেকে সবাইকে দুর্বার আন্দোলনের জন্য প্রস্তুত হওয়ার কথা বলেন তিনি।
রাজশাহী জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সাঈদ চাঁদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, আব্দুর রাজ্জাক সুমন, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, রাজশাহী জেলা বিএনপি’র সাবেক সভাপতি নাদিম মোস্তফা, রাজশাহী-৫ আসনে বিএনপি’র প্রার্থী নজরুল ইসলাম মণ্ডল, রাসিকের সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, মহানগর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শফিকুল হক মিলন, জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু বাক্কার সিদ্দিক, কৃষক দলের সহ-সভাপতি ভিপি ইব্রাহিম, জেলা সাবেক সাংগঠনিক সম্পাদক আলাউদ্দিন প্রামাণিক, জেলা কৃষক দলের সভাপতি আল আমিন টিটু প্রমুখ।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর