× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২২ মে ২০২২, রবিবার , ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শওয়াল ১৪৪৩ হিঃ

কলকাতা কথকতা             /করোনা নিয়ে মোদির ভার্চুয়াল বৈঠক মুখ্যমন্ত্রীদের সঙ্গে, মমতা বন্দ্যোপাধ্যায় থাকবেন কি?

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(৪ মাস আগে) জানুয়ারি ১২, ২০২২, বুধবার, ৯:৩২ অপরাহ্ন

বৃহস্পতিবার বিকেল চারটায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভার্চুয়াল বৈঠকে মুখোমুখি হচ্ছেন সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে।  তিনি মুখ্যমন্ত্রীদের কাছে জানতে চাইবেন করোনা - ওমিক্রন ঠেকানোর জন্য কি কি ব্যবস্থা তারা নিয়েছেন। পাঁচ রাজ্যের বিধানসভা ভোট এর মধ্যে পড়ায় সেই রাজ্যগুলিতে কি ব্যবস্থা নেয়া হচ্ছে সেই বিষয়টি গুরুত্ব পাবে। গত রবিবার মোদি করোনা নিয়ে তিন ঘণ্টা রিভিউ মিটিং করেন অফিসারদের সঙ্গে। তখনই মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকের কথা তিনি বলেন।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় এই বৈঠকে থাকবেন কিনা বুধবার সন্ধ্যা পর্যন্ত এই ব্যাপারে নিশ্চয়তা পাওয়া যায়নি। নবান্ন থেকে তিনি রাজ্যবাসীকে বুধবার জানিয়েছেন যে, করোনাকে পশ্চিমবঙ্গ যেমন রুখে দিয়েছিলো ঠিক তেমনই ওমিক্রনকে রুখে দেয়া যাবে। এদিকে কেন্দ্রীয় সরকার রাজ্যকে সব হাসপাতাল তৈরি রাখতে বলেছে। তিনটি রাজ্যের ওমিক্রন সংক্রমণ নিয়ে কেন্দ্র রীতিমতো চিন্তিত। এই রাজ্যগুলি হলো- মহারাষ্ট্র, কেরালা এবং পশ্চিমবঙ্গ।

এরমধ্যে মহারাষ্ট্রের করোনা সংক্রমণ দৃশ্যত কমছে। কলকাতার বিশেষজ্ঞরা এখনও ওমিক্রন সংক্রমণের  ধারণটাই বুঝতে পারেননি। তারা বলছেন, কনটেনমেন্ট জোন অথবা লকডাউন  করে কিছু হবে না।  ঘরে ঘরে ওমিক্রন সংক্রমণ ইনফ্লুইয়েঞ্জার মতো হয়ে গেছে। মোদি বৃহস্পতিবারের মিটিংয়ে কি নিদান দেন সেটাই দেখার।   

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর