× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

বিভিন্ন ক্ষেত্রে ভ্যাকসিন পাস বাধ্যতামূলক করলো ফ্রান্স

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(২ সপ্তাহ আগে) জানুয়ারি ১৩, ২০২২, বৃহস্পতিবার, ৬:১৭ অপরাহ্ন

রেস্টুরেন্ট, বার, সাংস্কৃতিক কেন্দ্র ও গণপরিবহনের জন্য ভ্যাকসিন সার্টিফিকেট বাধ্যতামূলক করেছে ফ্রান্স। দেশটিতে ভয়াবহ আকার ধারণ করেছে কোভিড মহামারি। পরিস্থিতি নিয়ন্ত্রণে এই কড়াকড়ি আরোপ করেছে দেশটি। এ নিয়ে সিনেটে একটি ভোটাভুটি হয়। এতে ভ্যাকসিন পাসের পক্ষে ভোট পড়ে ২৪৯টি এবং এর বিরুদ্ধে ভোট পড়ে ৬৩টি। এর আগে ফ্রান্সের পার্লামেন্টের নি¤œকক্ষে এ মাসের প্রথম সপ্তাহে এই আইনটি পাস হয়।
তবে এই আইন নিয়ে সমালোচনাও হচ্ছে প্রচুর। গত সপ্তাহে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রন লা প্যারিসিয়ান সংবাদপত্রকে দেয়া এক সাক্ষাৎকারে বলেছিলেন, তিনি ভ্যাকসিন না নেয়াদের জীবন কঠিন করতে চান।
তার এমন মন্তব্যকে আগ্রাসী হিসেবে আখ্যায়িত করে এর বিরোধিতা করেন অনেক আইনপ্রণেতা। বুধবার ফ্রান্সে নতুন করে ৩ লাখ ৬১ হাজার ৭১৯ জনের কোভিড শনাক্ত হয়। এ ছাড়া এদিন কোভিডে নিহত হয়েছেন ২৪৬ জন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর