× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৬ মে ২০২২, সোমবার , ২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ শওয়াল ১৪৪৩ হিঃ

কাওয়ালি কনসার্টে হামলার প্রতিবাদে ডাকা ধিক্কার সমাবেশও পণ্ড

শিক্ষাঙ্গন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার
(৪ মাস আগে) জানুয়ারি ১৩, ২০২২, বৃহস্পতিবার, ৬:৫৬ অপরাহ্ন

ঢাকা বিশ্ববিদ্যালয়স্থ টিএসসি’র কাওয়ালি অনুষ্ঠানে ছাত্রলীগের হামলার প্রতিবাদে রাজধানীর শাহবাগে পিপলস অ্যাক্টিভিটস কোয়ালিশন (প্যাক) নামে একটি সংগঠনের ডাকা ধিক্কার সমাবেশ পুলিশি বাধায় পণ্ড হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকাল ৪টার পরপরই কিছু সংখ্যক ব্যক্তি অবস্থান নিয়ে সমাবেশ করার চেষ্টা করলে পুলিশ তাদের বাধা দেয়। এ নিয়ে পুলিশের সঙ্গে তাদের বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে পুলিশ সমাবেশকারীদের ধাওয়া দিলে তারা ছত্রভঙ্গ হয়ে কাঁটাবন সড়ক দিয়ে চলে যান।

জানতে চাইলে সংগঠনটির মুখপাত্র রাতুল সরকার বলেন, পুলিশ আমাদের কোনোভাবেই পূর্ব নির্ধারিত কর্মসূচি করতে দেয়নি। আমরা দ্রুত কর্মসূচি শেষ করে চলে যাওয়ার কথা বললে তারা তাতেও রাজি হয়নি। প্রোগ্রাম করতে না দেয়ায় আমরা স্লোগান শুরু করলে পুলিশ আমাদের উপর লাঠিচার্জ করে। এটা আমাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়।

তবে নিরাপত্তা বাহিনী সূত্রে জানা যায়, করোনার কারণে সভা-সমাবেশ করার ক্ষেত্রে সরকারি বিধিনিষেধ থাকায় তাদের সরিয়ে দেয়া হয়েছে।

প্রসঙ্গত, বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের কাওয়ালি ব্যান্ড ‘সিলসিলা’ ও সাধারণ ছাত্রদের আয়োজনে অনুষ্ঠিত হওয়া কাওয়ালি কনসার্টে ছাত্রলীগ হামলা করে বলে অভিযোগ মেলে। ভাঙচুর করা হয় মঞ্চ ও চেয়ার। এ হামলায় আহত হয়েছেন সংবাদিক, সাধারণ শিক্ষার্থীসহ বেশ কয়েকজন।
আয়োজকদের অভিযোগ- ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের অনুসারী ছাত্রলীগ নেতাকর্মীরা এ হামলা ও ভাঙচুর চালিয়েছে। আর অনুষ্ঠানস্থল পরিদর্শন শেষে হামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড.একেএম গোলাম রব্বানী।

আর হামলার প্রতিবাদে বুধবারের মতো বৃহস্পতিবার দিনভর প্রতিবাদ ও বিক্ষোভে সরব ছিল বিভিন্ন ছাত্র সংগঠন ও টিএসসিভিত্তিক  সাংস্কৃতিক সংগঠনগুলো।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
কালাম ফয়েজী
১৪ জানুয়ারি ২০২২, শুক্রবার, ৬:৪১

সুষ্ঠু সংস্কৃতি চর্চায় যারা বাধা দেয় তারাই দেশ জাতির শত্রু।

আবুল কাসেম
১৩ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার, ৮:৫৯

গনতান্ত্রিক অধিকার স্বীকৃত নয়

samsulislam
১৩ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার, ৬:১৯

কাওয়ালী তো জামায়াত ইসলামির অন্য কৌশল।

অন্যান্য খবর