× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৫ মে ২০২২, বুধবার , ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৩ শওয়াল ১৪৪৩ হিঃ

‘আষাঢ়ে’ নিয়ে আবুল হায়াত

বিনোদন

স্টাফ রিপোর্টার
১৪ জানুয়ারি ২০২২, শুক্রবার

বরেণ্য অভিনেতা, নাট্যকার ও নাট্যপরিচালক আবুল হায়াতের লেখালেখিতে বেশ ঝোঁক। তিনি নিয়মিতই লেখালেখি করেন। এমনকি শেষ কয়েক বছর নিয়মিত তার নতুন বই প্রকাশিত হচ্ছে অমর একুশে বইমেলায়। এবারো তার ব্যতিক্রম হচ্ছে না। অভিনেতার ‘আষাঢ়ে’ নামের বইটি প্রকাশ করবে প্রিয় বাংলা প্রকাশন। এ ব্যাপারে আবুল হায়াত বলেন, বেশ কয়েক বছর ধরে বইমেলায় নিয়মিত আমার বই প্রকাশিত হয়ে আসছে। এবারো আসছে নতুন বই। আষাঢ়ে একটি গল্পের বই।
৩টি গল্প থাকছে এই বইয়ে। তিনি আরও বলেন, অভিনয়ই আমার সব। লেখালেখিটা করি শখের বশে। এখন শখ থেকে লেখালেখিটাও ভালোবাসা হয়ে গেছে। গত বছরের বইমেলায় আবুল হায়াতের লেখা ২টি বই প্রকাশ হয়েছিল। একটির নাম ছিল ‘স্বপ্নের বৃষ্টি’। অপরটির নাম ‘দুটি মঞ্চ নাটক’। আবুল হায়াতের প্রথম বই ‘আপ্লুত মরু’ প্রকাশিত হয় ১৯৯১ সালে। তারপর থেকে ধারাবাহিকভাবে লিখে যাচ্ছেন তিনি। পত্রিকায় ‘এসো নীপবনে’ নামের কলামও লিখছেন দীর্ঘদিন। গল্প-উপন্যাসের বাইরে আত্মজীবনীও লিখছেন তিনি। নতুন সিনেমায়ও অভিনয় করছেন এই গুণী অভিনেতা। ‘অসম্ভব’ নামের সরকারি অনুদানের একটি সিনেমার প্রথম লটের শুটিং সম্প্রতি শেষ করেছেন। এটি অরুণা বিশ্বাস পরিচালনা করছেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর