× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

শেখ হাসিনাকে ডেনিশ প্রধানমন্ত্রীর ফোন, শক্তিশালী অংশীদারিত্বের আকাঙ্খা

অনলাইন

কূটনৈতিক রিপোর্টার
(২ সপ্তাহ আগে) জানুয়ারি ১৩, ২০২২, বৃহস্পতিবার, ৯:২২ অপরাহ্ন

জলবায়ু পরিবর্তন ও অবকাঠামো উন্নয়নে একসঙ্গে কাজ করতে সম্মত বাংলাদেশ ও ডেনমার্ক। দুই দেশের শীর্ষ পর্যায়ের আলাপে শক্তিশালী অংশীদারিত্বের আকাঙ্খা ব্যক্ত করা হয়েছে। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর উপলক্ষ্যে ডেনমার্কের প্রধানমন্ত্রী মেট ফ্রেডেরিকসেন বৃহস্পতিবার বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করেন। ওই ফোনালাপে দুই দেশের আরও ঘনিষ্ঠতা এবং পারস্পরিক সহযোগিতা নিয়ে কথা হয়। টেলিফোন আলাপ শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম গণমাধ্যমকে বলেন, কথোপকথনের সময় বালাদেশের দুটি তাৎপর্যপূর্ণ বর্ষপূর্তি উদযাপন উপলক্ষ্যে উভয় প্রধানমন্ত্রী একে অপরকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। এ সময় ব্যবসা-বাণিজ্যের মতো পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয় নিয়ে ঘনিষ্ঠভাবে কাজ করার আগ্রহ প্রকাশ করেন উভয়ে। ডেনমার্কের ইতিহাসে দ্বিতীয় নারী এবং সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ায় মেট ফ্রেডেরিকসেনকে আবারো শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এদিকে ডেনিশ প্রধানমন্ত্রীর দপ্তর প্রচারিত টুইট বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলাপের বিষয়ে বলা হয়, আলাপকালে ফ্রেডেরিকসেন শেখ হাসিনাকে বলেন, উন্নয়ন, জলবায়ু সংকট মোকাবিলা, সবুজ বিশ্ব গড়া এবং সামুদ্রিক সমস্যা সমাধানে তার দেশ বাংলাদেশের সঙ্গে অবিরত শক্তিশালী অংশীদারিত্বের জন্য উন্মুখ হয়ে রয়েছে।
ফোনালাপকালে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং কূটনৈতিক সম্পর্কের ৫০ বছরপূর্তি উপলক্ষে শেখ হাসিনাকে আন্তরিক শুভেচ্ছা জানান ডেনমার্কের প্রধানমন্ত্রী।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর