× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১০ আগস্ট ২০২২, বুধবার , ২৬ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ, ১২ মহরম ১৪৪৪ হিঃ

মালদ্বীপ পর্যটন সুবর্ণ জয়ন্তী বছরের লোগো চালু করেছে

দেশ বিদেশ

মো. এমরান হোসেন তালুকদার, মালদ্বীপ থেকে
১৪ জানুয়ারি ২০২২, শুক্রবার

পৃথিবীর অন্যতম সৌন্দর্য্যমন্ডিত দেশ ভারত মহাসাগরের দ্বীপরাষ্ট্র "মালদ্বীপ"। সরল, শান্ত ও মনোরম পরিবেশ, আদিম সমুদ্র সৈকত মালদ্বীপের প্রধান আকর্ষণ। যেখানে পানির রং নীল আর বালির রং সাদা।

মালদ্বীপ অ্যাসোসিয়েশন অফ ট্যুরিজম ইন্ডাস্ট্রির (MATI) চেয়ারম্যান মোহাম্মদ উমর মানিক মালদ্বীপের পর্যটনের ৫০ বছর পুর্তি উপলক্ষে একটি লোগো উন্মোচন করেন। মোড়ক উন্মোচনের পর এমইউ মানিক মালদ্বীপের পর্যটন শিল্পের বিগত ৪৯ বছরের উপর মন্তব্য করেন এবং প্রাথমিক পর্যায়ে পর্যটনের প্রচারে চ্যালেঞ্জের উপর জোর দেন।

লোগো উন্মোচন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন MATI-এর ভাইস চেয়ারম্যান হুসেইন আফিফ, বর্তমান স্বাস্থ্য ও শিল্পমন্ত্রী আহমেদ নাসিম, সাবেক পর্যটনমন্ত্রী আহমেদ মুজতাবা, বর্তমান পর্যটনমন্ত্রী ডক্টর আবদুল্লাহ মৌসুম, মালদ্বীপের বিপণনের ব্যবস্থাপনা পরিচালক ডঃ থোয়াইব মোহাম্মদ। লোগোটি মালদ্বীপের ঐতিহ্য, সংস্কৃতি এবং পরিবেশকে প্রতিফলিত করে। আর এর ডিজাইন করেছেন আবদুল্লাহ নাশাথ এবং মোহাম্মদ আজলিফ।

মালদ্বীপ পর্যটনশিল্পের সুবর্ণ জয়ন্তী উদযাপনের কাউন্টডাউন অনুষ্ঠান গত ৩রা অক্টোবর ২০২১-এ দ্বীপরাষ্ট্রের কুরুম্বা দ্বীপে শুরু হয়েছিল। মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহাম্মদ সোলিহ কুরুম্বা মালদ্বীপ রিসর্টে গণনা অনুষ্ঠান শুরু করেন এবং ৩রা অক্টোবরকে আনুষ্ঠানিকভাবে জাতীয় পর্যটন দিবস হিসাবে ঘোষণা করেন। সরকারি প্রতিনিধিদের পাশাপাশি, পর্যটনশিল্পের সুবর্ণ জয়ন্তীর কাউন্টডাউন অনুষ্ঠানে পর্যটন খাতের প্রধান কর্মকর্তারা এতে অংশ নেয়।

চলতি বছর পুরো সময় মালদ্বীপ পর্যটনের ৫০ বছর উদযাপন করবে। মালদ্বীপে পর্যটনশিল্পের সূচনা হয় দ্বীপপুঞ্জ রেখার ১৯৭২ সালের ৩রা অক্টোবর কুরুম্বা গ্রাম নামে পরিচিত ভিহামানাফুশিতে।
সেখানে প্রাথমিকভাবে পর্যটকদের দ্বার উন্মুক্ত করার মাধ্যমে দেশটির পর্যটন যাত্রা শুরু হয়েছিল। এরই ধারাবাহিকতায় গত ৩রা অক্টোবর ২০২১ -এ পঞ্চাশ বছর পূর্ণ হয় মালদ্বীপের পর্যটন যাত্রার।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর