× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

‘যেখানে তদবিরের প্রয়োজন, সেখানেই সরকার তদবির চালাবে’

অনলাইন

কূটনৈতিক রিপোর্টার
(২ সপ্তাহ আগে) জানুয়ারি ১৪, ২০২২, শুক্রবার, ২:৪০ অপরাহ্ন

দেশের স্বার্থে যেখানে তদবিরের প্রয়োজন হবে, সেখানেই সরকার তদবির চালাবে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

আজ শুক্রবার সকালে রাজধানীতে বাংলাদেশ ইনস্টিটিউট অব ল অ্যান্ড ইন্টারন্যাশনাল অ্যাফেয়ার্সে (বিলিয়া) এক আলোচনা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী মার্কিন নিষেধাজ্ঞার বিষয়ে বলেন, সময়-সময় আমাদের অনেক ধরনের দুর্যোগ আসে। আমরা সেগুলো সমাধান করি। এখনো একটা হয়তো অসুবিধা আসছে। কিন্তু আমরা এটা সমাধান করতে পারব।

আমেরিকানরা পরিপক্ব জাতি। তারা দেখবে। যদিও র‌্যাবের ওপর যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিয়েছে, মার্কিন পররাষ্ট্র দপ্তর বলছে গত কয়েক বছরে সন্ত্রাস কমেছে। এটা তাদের নিরপেক্ষ সমীক্ষা।
সেগুলো নিয়ে তারা চিন্তাভাবনা করবে। পৃথিবীজুড়ে সন্ত্রাস দূর করা ও সন্ত্রাসীদের ধরা তাদের লক্ষ্য। মাদক ও মানব পাচার কমানো তাদের লক্ষ্য। র‌্যাব এগুলো সফলভাবেই করছে। এ কারণেই র‌্যাব জনগণের আস্থা অর্জন করেছে। আমার মনে হয় সবাই এটা বুঝবে। তখন হয়তো অবস্থার পরিবর্তন হবে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
MD Emdadul Hoque
১৪ জানুয়ারি ২০২২, শুক্রবার, ৮:৫৬

আমেরিকার প্রতি মোমেন সাহেবের কথার সূর পাল্টে যাচ্ছে। ভাল, খুব ভাল। মোমেন সাহেব, কেন ভূলে জান, আমেরিকার উপর বাংলাদেশ বিভিন্ন ভাবে নির্ভরশীল। এমন কি ভারতের সাথে সুসম্পর্ক রাখতে হলেও আমেরিকার প্রয়োজন। আমেরিকাকে যদি মাতব্বর মানেন, তাদের দোষ ত্রুটি ধরে লাভ নেই। তবে বাংলাদেশের জাতীয় নির্বাচন সুষ্ঠু ভাবে হলে, বাংলাদেশে গনতান্ত্রিক সরকার দায়িত্ব পাবে। আমেরিকা সরাসরি কোন সরকার বসাবে না। যদি বাংলাদেশে সুষ্ঠ গনতন্ত্র প্রতিষ্টা না হয়, আগামীতে বাংলাদেশের দূর্নীতিবাজরা কঠিন সমস্যায় পড়বে।

অন্যান্য খবর