× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৯ জানুয়ারি ২০২২, শনিবার , ১৫ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২৫ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

বরগুনা জেনারেল হাসপাতাল / রোগীর বিছানায় কুকুর ঘুমিয়ে

বাংলারজমিন

বরগুনা প্রতিনিধি
১৫ জানুয়ারি ২০২২, শনিবার

বরগুনা জেনারেল হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডের খালি বেডে কুকুর ঘুমানোর ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। গত বৃহস্পতিবার রাত থেকে এমন একটি ভিডিও সমালোচনার সৃষ্টি করেছে পুরো জেলাজুড়ে। জানা যায়, বুধবার রাতে বিএম বায়েজিদ নামে এক ব্যক্তির ফেসবুক অ্যাকাউন্ট থেকে ছবি ও ভিডিও পোস্ট করা হয়। বায়েজিদ বরগুনা পৌরসভার কেজি স্কুল সড়ক এলাকার বাসিন্দা। বিষয়টি নিয়ে শহরজুড়ে সমালোচনা শুরু হয়। হাসপাতাল কর্তৃপক্ষের দায়িত্বে উদাসীনতা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে। এ বিষয়ে বিএম বায়েজিদ বলেন, বুধবার রাত ১১টার দিকে চাচা অসুস্থ হয়ে পড়লে আমি তাকে হাসপাতালে নিয়ে যাই। এ সময় হাসপাতালের নিচ তলার উত্তর পাশে ডায়রিয়া ওয়ার্ডে পুরুষ রোগীদের জন্য রাখা খালি বেডে একটি কুকুর ঘুমিয়ে থাকতে দেখি।
মোবাইলে ছবি ও ভিডিও ধারণ করলে একজন এসে কুকুরটি তাড়িয়ে দেন। তবে এ সময় হাসপাতালে কোনো কেয়ারটেকার ছিল না। পাবলিক পলিসি ফোরামের সভাপতি হাসানুর রহমান ঝন্টু বলেন, বরগুনা জেনারেল হাসপাতালের সার্বিক অবস্থার দৃষ্টান্ত এই দৃশ্য। আমাদের সাংবিধানিক মোৗলিক চাহিদার অবস্থান কোথায় এটা বলার অপেক্ষা রাখে না। আমরা স্বাস্থ্যসেবায় কতোটা অবহেলিত এখন প্রমাণিত। হাসপাতাল কর্তৃপক্ষ এ বিষয়ে চরম উদাসীন। আমরা এ অবস্থা থেকে মুক্তি চাই। বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সোহরাব হোসেন বলেন, ছবিটি আমি এখন পর্যন্ত দেখিনি। যদি এমন কিছু হয়ে থাকে তবে আমি ব্যবস্থা নেব। আমরা হাসপাতালে রোগী সামাল দিতে ওখানে অস্থায়ী বেড করেছিলাম। আসলে আমাদের লোকবল সংকট রয়েছে। প্রয়োজনীয় লোকবলের অভাবে এ অবস্থার তৈরি হয়েছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর