× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৭ মে ২০২২, মঙ্গলবার , ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ শওয়াল ১৪৪৩ হিঃ

একদিন থামতে হয়, আমার সেই সময় এসেছে, টুইট করলেন বিরাট কোহলি    

ভারত

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(৪ মাস আগে) জানুয়ারি ১৫, ২০২২, শনিবার, ৭:৪৭ অপরাহ্ন

শনিবার সন্ধ্যায় বম্বেশেলটি এইভাবে আসবে কেউ তা ভাবেনি। বিরাট কোহলি টুইট করে যে জানালেন, তিনি আর ভারতীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দেবেন না। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক - দুই সিরিজ হারার পর বিরাটের এই সিদ্ধান্ত  অপ্রত্যাশিত না হলেও এইভাবে তা আসবে এমনটা অভাবনীয় ছিল। দু’হাজার চোদ্দ সালে বিরাট কোহলি ভারতীয় দলের নেতৃত্ব ভার  মহেন্দ্র সিং ধোনির কাছ থেকে নিয়েছিলেন। কিছুদিন আগে ভারতীয় বোর্ড বিরাটকে  পঞ্চাশ ওভারের একদিনের ক্রিকেট অধিনায়কের পদ থেকে অপসারণ করে। তার আগে বিরাট নিজেই টি টোয়েন্টি দলের নেতৃত্ব ছেড়ে দেন। ভারতীয় ক্রিকেট বোর্ডের সম্পাদক জয় শাহ টুইট করে বিরাট কোহলির সিদ্ধান্তকে সম্মান জানিয়ে বলেছেন, বিরাট দেশকে নেতৃত্ব দিয়ে শীর্ষে পৌঁছে দিয়েছিলেন, তাঁর অবদান কখনো ভোলা যাবে না। বিরাট কোহলি বনাম বোর্ডের সংঘাত ইদানিং প্রকট হচ্ছিলো।
তারই পরিণতিতে বিরাটকে সব ধরণের ক্রিকেট নেতৃত্ব থেকে বিদায় দেওয়া হল। সাধারণ একজন ক্রিকেটার হিসেবে বিরাট এখন রোহিত শর্মার নেতৃত্বে খেলেন কিনা সেটা অনুমানের বিষয়। নাকি পয়তিরিশ-এই  যবনিকা নামবে ভারতের সর্বকালের  অন্যাতম সেরা এই ক্রিকেটারের জীবনে!
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর