× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২২ মে ২০২২, রবিবার , ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শওয়াল ১৪৪৩ হিঃ

ভারতে ৭০ শতাংশ মানুষ পেয়েছেন ডাবল ডোজ

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা
(৪ মাস আগে) জানুয়ারি ১৬, ২০২২, রবিবার, ১০:১৭ পূর্বাহ্ন

ভারতে ভ্যাকসিন দেয়ার আজ একবছর পূর্ণ হল। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক আজ সকালে যে পূর্ণাঙ্গ তথ্য প্রকাশ করেছে তাতে জানানো হয়েছে যে একবছর আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির টিকাকরণের মাধ্যমে এই প্রকল্প চালু হয়েছিল। এই একবছরে ভারতের ৭০ শতাংশ পূর্ণবয়স্ককে দেয়া হয়েছে ভ্যাকসিনের ডাবল ডোজ। ৭৬ কোটি নারী ভ্যাকসিন এর আওতায় এসেছেন। গ্রামীণ ভ্যাকসিন গ্রহণ কেন্দ্রে ৯৯ কোটি মানুষ ভ্যাকসিন এর সুবিধা পেয়েছেন। তিন কোটি ৬৯ লক্ষ ট্রান্সজেন্ডারকে ভ্যাকসিন দেয়া হয়েছে। ছয় লক্ষ জেল বন্দি অপরাধী ভ্যাকসিন পেয়েছেন।

পরিচয়পত্র বিহীন ৬৭ লক্ষ মানুষকে ভ্যাকসিন দেয়া হয়েছে।
আদিবাসী আধ্যুষিত জেলাগুলিতে ১১ কোটি ভ্যাকসিন দেয়া হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের ডাটা বলছে ১৫ থেকে ১৭ বছরের শিশুদের মধ্যে তিন কোটি ৬০ লক্ষ ভ্যাকসিন দেয়ার কাজ সম্পূর্ণ হয়েছে। তবে, তারা একটি ডোজই পেয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভ্যাকসিনের বর্ষপূর্তিতে দেশবাসীকে অভিনন্দন জানিয়েছেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর