× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৫ মে ২০২২, বুধবার , ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৩ শওয়াল ১৪৪৩ হিঃ

নারায়ণগঞ্জে ভোট পড়েছে ৫০ শতাংশ: ইসি সচিব

অনলাইন

স্টাফ রিপোর্টার
(৪ মাস আগে) জানুয়ারি ১৬, ২০২২, রবিবার, ৭:১৭ অপরাহ্ন

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে ৫০ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার। রোববার আগারগাঁওয়ের নির্বাচন ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান। নারায়ণগঞ্জ সিটি ছাড়াও জাতীয় সংসদের ১৩৬ টাঙ্গাইল-৭ আসন ও সারাদেশে ৫টি পৌরসভায়  ভোটগ্রহণ করা হয়। এ নিয়ে সংবাদ সম্মেলনে কথা বলেন ইসি সচিব। তিনি বলেন, সব নির্বাচন এলাকায় ব্যাপক ভোটার উপস্থিতি ছিল। তিনটি নির্বাচনেই ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট হওয়ায় খুব দ্রুত ফল পাওয়া যাবে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে প্রায় ৫০ শতাংশ ভোট পড়েছে। টাঙ্গাইল-৭ আসনের উপনির্বাচনে প্রায় ৩১ শতাংশ ভোট পড়েছে।
এছাড়া যে ৫টি পৌরসভায় ভোট হয়েছে সেখানে প্রায় ৬০ শতাংশ ভোট পড়েছে বলে ধারণা করা হচ্ছে। ইসি সচিব আরও বলেন, ইসি তার কন্ট্রোলরুমের মাধ্যমে সবগুলো ভোট পর্যবেক্ষণ করবে। এখন পর্যন্ত কেউ কোনো অভিযোগ করেনি, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। অর্থাৎ টাঙ্গাইল-৭ আসনের নির্বাচন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ও ৫ পৌরসভায় শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ইভিএমের কারণে ভোট দিতে ধীরগতি সম্পর্কে হুমায়ুন কবীর খোন্দকার বলেন, নারায়ণগঞ্জে মকভোটিংয়ের ব্যবস্থা করেছিলাম। কিন্তু নারী ভোটাররা সেখানে আসেননি। যার ফলে ভোটারকে ভোট দেওয়া সম্পর্কে লাইনে দাঁড়িয়ে বুঝিয়ে দিতে হয়েছে। ওইখানে হয়তো একটু সময়ে লেগেছে। তবে যারাই এসেছে সবার ভোটগ্রহণ করা হয়েছে। আচরণবিধি লঙ্ঘন করে সংসদ সদস্যের প্রচার ও নারায়ণগঞ্জে তফসিল ঘোষণার পরে কিছু মানুষকে গ্রেফতার করা হয়েছে। এসব বিষয়ে ইসিকে অবহিত করা হয়নি ইসি কমিশনার মাহবুব তালুকদারের এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার বলেন, এটা আসলে তালুকদার স্যার ভালো বলতে পারবেন। তবে রিটার্নিং অফিসারের কাছে যতগুলো অভিযোগ এসেছে, সবগুলো অ্যাড্রেস করা হয়েছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
কামরুজ্জামান
১৭ জানুয়ারি ২০২২, সোমবার, ৯:১৫

8 টার পরও লাইন ছিল। তাতে মাত্র 50%? তবে কি ইভিএম এ কখনো 50% ভোটার ভোট দিতে পারবে না?

আবুল কাসেম
১৬ জানুয়ারি ২০২২, রবিবার, ৭:৫২

পঞ্চাশ শতাংশ ভোট পড়ার মানে হলো পঞ্চাশ ভাগ ভোটার ভোট, নির্বাচন অথবা প্রার্থীদের প্রত্যাখ্যা করেছে। তার অর্থ হচ্ছে, মানুষ নির্বাচন থেকে মুখ ফিরিয়ে নিচ্ছে। সুষ্ঠু ভোটের প্রতি মানুষের আস্থা নেই, অথবা মানুষ নিরাপত্তাহীনতার কথা ভেবে ভোট কেন্দ্রে যাওয়ার সাহস করছেনা। এরপরও কি বলা যায় নির্বাচন সফল হয়েছে?

অন্যান্য খবর