× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২২ মে ২০২২, রবিবার , ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শওয়াল ১৪৪৩ হিঃ

রংপুরে মানবাধিকার সংগঠনের আড়ালে মাদক ব্যবসা / প্রশাসনের হস্তক্ষেপ চেয়ে সংবাদ সম্মেলন

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রংপুর থেকে
১৭ জানুয়ারি ২০২২, সোমবার

রংপুরে কথিত মানবাধিকার সংগঠনের আড়ালে মাদক ব্যবসার ঘটনায় অতিষ্ঠ এলাকাবাসী প্রশাসনের হস্তক্ষেপ চেয়ে সংবাদ সম্মেলন করেছে। গতকাল দুপুরে নগরীর স্টেশন রোডস্থ ঠিকাদারপাড়া মোড়ে সংবাদ সম্মেলনে ব্যবসায়ী এনামুল হক ও রংপুর সিটি করপোরেশনের ২৬নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুল ইসলাম ফুলু বলেন, সাংবাদিক ও মানবাধিকার কর্মী পরিচয় দিয়ে মাদক ব্যবসা, সন্ত্রাসী কর্মকাণ্ডসহ বিভিন্ন অপকর্ম চালিয়ে যাচ্ছে স্থানীয় হাসান আলী, মেরাজ আহমেদ ও এজাজ আহমেদ রমজান গং। তাদের এসব অপকর্মের বিরুদ্ধে প্রতিবাদ করলে এলাকাবাসীকে প্রাণনাশের ভয় দেখানোসহ হয়রানি করা হচ্ছে। ওই মাদক ব্যবসায়ীরা মায়ের দোয়া আয়রন স্টোর নামে ব্যবসা প্রতিষ্ঠানের আড়ালে ইয়াবা, গাঁজা, হেরোইন, ফেনসিডিলের ব্যবসা করে আঙ্গুল ফুলে কলাগাছ হয়ে গেছে। তাদের কারণে নূরপুরসহ আশপাশের এলাকার যুবসমাজ আজ ধ্বংসের দ্বারপ্রান্তে। উল্লেখ্য, ২০২০ সালের ১৭ই নভেম্বর নগরীর নূরপুরের সুজন শেখের স্ত্রী গর্ভবতী আতিকা বেগমের ওপর হামলা চালায় হাসান আলী, মেরাজ ও এজাজ গংরা। হামলার শিকার হয়ে সময়ের আগেই তার অকাল গর্ভপাত ঘটে। এ ঘটনায় ওই বছরের ৭ই ডিসেম্বর তিনি বাদী হয়ে রংপুর মেট্রোপলিটন কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন।
একই বছরের ২৪শে নভেম্বর নূরপুর এলাকার শেখ ফরিদ বাদী হয়ে সন্ত্রাসী কর্মকাণ্ড ও মারপিটের অভিযোগে এবং ব্যবসা প্রতিষ্ঠানে অনাধিকার প্রবেশ, ভাঙচুর, ধারালো অস্ত্র দ্বারা গুরুতর জখম, চুরি এবং ক্ষতিসাধনের অভিযোগে ব্যবসায়ী নূর আলম বাদী হয়ে ২০২১ সালের ২৭শে জুন থানায় মামলা দায়ের করে। সংবাদ সম্মেলনে সাবেক কাউন্সিলর আকরাম হোসেনসহ শতাধিক ব্যবসায়ী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর