× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৫ মে ২০২২, বুধবার , ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৩ শওয়াল ১৪৪৩ হিঃ

সৈয়দ নজরুল মেডিকেলের নতুন উপ-পরিচালক ডা. মুজিবুর

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, কিশোরগঞ্জ থেকে
১৭ জানুয়ারি ২০২২, সোমবার

কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে উপ-পরিচালক পদে যোগদান করেছেন উপ-পরিচালক ইনসিটু সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান। গত শনিবার তিনি দায়িত্বভার গ্রহণ করেন। এর আগে গত বৃহস্পতিবার তিনি কিশোরগঞ্জের সদ্য নিযুক্ত সিভিল সার্জন ডা. সাইফুল ইসলামের নিকট সিভিল সার্জনের দায়িত্ব হস্তান্তর করেন। কিশোরগঞ্জ জেলার সিভিল সার্জন হিসেবে দায়িত্ব পালনকালে গত ৩১শে অক্টোবর ডা. মো. মুজিবুর রহমান উপ-পরিচালক (৪র্থ গ্রেড) হিসেবে পদোন্নতি লাভ করেন। এরপর থেকে বৃহস্পতিবার পর্যন্ত তিনি উপ-পরিচালক ইনসিটু সিভিল সার্জন, কিশোরগঞ্জ হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ২০১৯ সালের ৩০শে ডিসেম্বর কিশোরগঞ্জ জেলার সিভিল সার্জন হিসেবে দায়িত্ব গ্রহণ করেছিলেন। সিভিল সার্জন হিসেবে যোগদানের পরপরই কোভিড-১৯ পরিস্থিতিতে জেলায় কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধের গুরুদায়িত্ব তাকে গ্রহণ করতে হয়। করোনাযুদ্ধে তার কুশলী ও দক্ষ নেতৃত্বে স্বাস্থ্য বিভাগ সমন্বিতভাবে প্রশংসনীয় ভূমিকা পালন করেছে।
রাতদিন করোনা রোগীদের সেবা দেয়ার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালনের মাধ্যমে কিশোরগঞ্জের সব মানুষের কাছে প্রশংসিত হয়েছেন তিনি। এছাড়া একজন মানবিক ও দায়িত্বশীল স্বাস্থ্য কর্মকর্তা হিসেবে তিনি জেলাজুড়ে সুনাম কুড়িয়েছেন। বিসিএস (স্বাস্থ্য) ২০তম ব্যাচের ডা. মো. মুজিবুর রহমান ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ উপজেলার আঠারবাড়ি বিষ্ণুপুর গ্রামের সন্তান। চাকরি জীবনে তিনি নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন। পরবর্তিতে ২০১৬ সালের ২৪শে আগস্ট কিশোরগঞ্জ সিভিল সার্জন অফিসে ডেপুটি সিভিল সার্জন হিসেবে যোগদান করেন। ডা. মো. মুজিবুর রহমান তিন বছরেরও বেশি সময় ডেপুটি সিভিল সার্জন হিসেবে অত্যন্ত সুনাম ও দক্ষতার সঙ্গে কিশোরগঞ্জ সিভিল সার্জন অফিসে দায়িত্ব পালনকালে পদোন্নতি পেয়ে ২০১৯ সালের ২২শে সেপ্টেম্বর ময়মনসিংহ জেলার সিভিল সার্জন হিসেবে যোগদান করেন। সেখানে সিভিল সার্জন হিসেবে তিন মাস দায়িত্ব পালনের পর ২০১৯ সালের ৩০শে ডিসেম্বর কিশোরগঞ্জ জেলার সিভিল সার্জন হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর