× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৮ মে ২০২২, বুধবার , ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ শওয়াল ১৪৪৩ হিঃ

হবিগঞ্জে মেডিকেল টেকনোলজিস্ট সাইফুল হত্যা / সড়ক অবরোধ, বিক্ষোভ মিছিল মানববন্ধন-প্রতিবাদ সমাবেশ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, হবিগঞ্জ থেকে
১৭ জানুয়ারি ২০২২, সোমবার

হবিগঞ্জ সদর হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট সাইফুল ইসলাম হত্যা মামলার মূল আসামিদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল, সড়ক অবরোধ, মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছেন হাসপাতালে কর্মরত সহকর্মীরা। গতকাল দুপুরে সদর থানার সামনে প্রধান সড়ক অবরোধ করে এ কর্মসূচি পালন করা হয়।
আন্দোলনের অংশ হিসেবে সকাল ১০টা থেকে হাসপাতালের সকল কার্যক্রম বন্ধ রেখে বাইরে অবস্থান কর্মসূূচি পালন করেন কর্মচারী-কর্মকর্তারা। পরে বিক্ষোভ মিছিল করে সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত থানার সামনের প্রধান সড়ক অবরোধ করেন আন্দোলনকারীরা। পরবর্তীতে পুলিশ প্রশাসনের আশ্বাসে কর্মসূচি স্থগিত ঘোষণা করা হয়। প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, প্রকাশ্যে দিনের বেলা তাকে যেভাবে হত্যা করা হয়েছে এতে হাসপাতালের অন্য সহকর্মীরাও আতঙ্কে রয়েছে। এ হত্যাকাণ্ডের দ্রুত বিচার না করা হলে স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারীরা বৃহত্তর আন্দোলনের ডাক দিবে।
নিহত সাইফুলের ভাই জিবলু ইসলাম বলেন, লোমহর্ষক এ হত্যাকাণ্ডের ঘটনায় পুলিশ ২ জনকে আটক করলেও মূল আসামিরা এখনো ধরাছোয়ার বাইরে। এতে আমরা পরিবারের সদস্যরা আতঙ্কে রয়েছি।
অবিলম্বে সকল খুনিদের গ্রেপ্তার করতে হবে।
উল্লেখ্য, ২৮শে ডিসেম্বর দুপুরে শহরের টাউন হল এলাকায় তাকে পিটিয়ে ক্ষতবিক্ষত করে দুর্বৃত্তরা। আশঙ্কাজনক অবস্থায় তাকে সিলেটে পাঠানো হলে সন্ধ্যায় চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ হত্যাকাণ্ডের পর বিচারের দাবিতে উত্তাল হয়ে ওঠে হবিগঞ্জ। সাইফুল হত্যাকাণ্ডের দায়েরকৃত মামলায় এ পর্যন্ত দুই আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব ও পুলিশ। তবে গ্রেপ্তারকৃতদের দেয়া তথ্যমতে হত্যাকাণ্ডে সরাসরি জড়িত মূল আসামিদের এখনো গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। হবিগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) দৌস মোহাম্মদ বলেন, আমরা খুনিদের শনাক্ত করতে সক্ষম হয়েছি। দুইজনকে গ্রেপ্তারও করেছি। বাকি আসামিদেরও গ্রেপ্তার করা হবে। হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার বলেন, ডা. মোমিন উদ্দিন চৌধুরী বলেন, পুলিশ প্রশাসন আশ্বাস দিয়েছে অচিরেই সকল খুনিদের গ্রেপ্তার করা হবে। তারা ব্যর্থ হলে আমরা ঊর্ধ্বতন মহলে যোগাযোগ করবো। তবে রাস্তা অবরোধ করে সাধারণ মানুষকে কষ্ট না দিতে তিনি সকল আন্দোলনকারীদের অনুরোধ করেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর