× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৫ মে ২০২২, বুধবার , ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৩ শওয়াল ১৪৪৩ হিঃ

ঘুরে দাঁড়ানোর প্রত্যাশা টাইগার যুবাদের

খেলা

স্পোর্টস রিপোর্টার
১৮ জানুয়ারি ২০২২, মঙ্গলবার

বর্তমান চ্যাম্পিয়ন, তাই অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশকে নিয়ে প্রত্যাশার পারদটা উচ্চাঙ্গে। তবে বিবর্ণ শুরুতে সমর্থকদের হতাশ করলেন ইয়াং টাইগাররা। রাকিবুল-তানজিমদের পারফরম্যান্সে মনেই হচ্ছিল না ডিফেন্ডিং চ্যাম্পিয়নের তকমা জুড়ে আছে যুবদলের নামে। রোববার সেন্ট কিটসে আসরে নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে মাত্র ৯৭ রানেই গুঁড়িয়ে যায় বাংলাদেশের ইনিংস। সহজ লক্ষ্যে ৭ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছায় ইংলিশরা। শুরুর ধাক্কা সামলে দ্বিতীয় ম্যাচে প্রত্যাবর্তনের আশা টাইগার অধিনায়ক রাকিবুল হাসানের।
দ্বিতীয় ধাপে পৌঁছাতে বিশ্ব চ্যাম্পিয়নদের টানা দুই জয় প্রয়োজন। প্রথম ম্যাচের ব্যাটিং নিয়ে হতাশ রাকিবুল। তিনি বলেন, ‘আমাদের ব্যাটিং নিয়ে বসতে হবে, উন্নতি করতে হবে।
আশা করছি পরের ম্যাচে ঘুরে দাঁড়াতে পারবো। শেষ দিকে কিছু ব্যাটার ভালো ব্যাট করেছে। আমাদের মূল ব্যাটাররা পারফর্ম করতে পারলে অনেক ভালো কিছু আসবে।’
ব্যাটিং বিভাগ ব্যর্থ হলেও বোলাররা শুরুটা করেছিলেন সুন্দর। তাই বোলিং এবং ফিল্ডিং নিয়ে চিন্তিত নন রাকিবুল। তিনি বলেন, ‘বোলিংয়ে আমরা ভালো করেছি। উইকেট থেকে সহায়তা পেয়েছি। তাই বোলিং এবং ফিল্ডিং ইউনিট নিয়ে খুশি আমি। আমাদের  ব্যাটিংয়ে নজর দিতে হবে এবং উন্নতি করতে হবে। আরো দুটি ম্যাচ আছে, সবকটি জিতে পরের রাউন্ডে কোয়ালিফাই করতে চাই। আর এজন্য আমাদের সেরা খেলাটাই দিতে হবে।’ সেন্ট কিটসের ওয়ার্নার পার্ক ভেন্যুতে টসে জিতে ব্যাট করতে নেমে টাইগার যুবাদের শুরুটা ছিল বাজে। মাত্র ৮ রানে ৪ উইকেট হারায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। দুই ওপেনার মাহফিজুল ইসলাম ও আরিফুল ইসলামের সংগ্রহ যথাক্রমে ৩ ও ৪। রানের খাতা খুলতে পারেননি প্রান্তিক নওরোজ নাবিল। মোহাম্মদ ফাহিম সাজঘরে ফেরেন ব্যক্তিগত ১ রানে। দলীয় ২৬ রানে পঞ্চম উইকেট হিসেবে সাজঘরে ফেরেন আশিকুর জামান।  ১৪ বলে ৯ রান করেন তিনি। অধিনায়ক রাকিবুল হাসান ডাক মারেন। দলীয় সর্বোচ্চ রান আসে রিপন মন্ডলের ব্যাট থেকে। ৪১ বলে ৩৩ রান করেন এই লো-অর্ডার ব্যাটার। ইংল্যান্ডের জশুয়া বয়ডেন ৯ ওভার বল করে মাত্র ১৬ রানে নেন ৪ উইকেট। সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে  শুরুতে ইংল্যান্ডও সুবিধা করতে পারেনি।
দলীয় ২৬ রানে দুই উইকেট হারায় ইংলিশরা।  ওপেনার জর্জ থমাস ৩২ বলে ১৫ রানে এবং অধিনায়ক টম প্রেস্ট ৪ রানে আউট হন। এরপর প্রতিরোধ গড়ে তোলেন জ্যাকব বেথেল ও  জেমস রিউ। দুই ব্যাটার মিলে ৬৫ রানের জুটি গড়েন। ইংলিশ অধিনায়ক প্রেস্ট দলীয় সর্বোচ্চ ৪৪ রানে আউট হলে ভাঙে এই জুটি। ততক্ষণে জয়ের দ্বারপ্রান্তে ইংল্যান্ড। জেমস রিউ ২৬ রান এবং উইলিয়াম লাক্সটনের অপরাজিত ৬ রানে জয় নিশ্চিত হয়ে যায় ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের। বাংলাদেশের রাকিবুল হাসান ও রিপন মন্ডল একটি করে উইকেট নেন। আগামী বৃহস্পতিবার কানাডার বিপক্ষে মাঠে নামবে টাইগার যুবারা।

সংক্ষিপ্ত স্কোর
টস: বাংলাদেশ (ব্যাটিং)
বাংলাদেশ: ৩৫.৩ ওভারে ৯৭ (মাহফিজুল ৩, আরিফুল ৪, নাবিল ০, আইচ ১৩, ফাহিম ১, আশিকুর ৯, মামুন ৪, মেহরব ১৪, রাকিবুল ০, নাইমুর ১১, রিপন ৩৩*; বয়ডেন ৯-৪-১৬-৪, সেলস ৯-২-২৯-১, ফাতেহ ৬-০-২৯-১, অ্যাস্পিনওয়াল ৮-১-১৮-২, প্রেস্ট ২.২-১-৫-১, বেথেল ১-১-০-০)
ইংল্যান্ড: ২৫.১ ওভারে ৯৮/৩ (থমাস ১৫, বেথেল ৪৪, প্রেস্ট ৪, রিউ ২৬*, লুক্সটন ৬*; আশিকুর ৪-৩-৪-০, মেহরব ৬-২-২৫-০, রাকিবুল ৪-১-১৩-১, রিপন ৬-১-২৩-১, আরিফুল ২.১-০-১১-০, নাইমুর ৩-০-২২-০)
ফল: ইংল্যান্ড ৭ উইকেটে জয়ী
ম্যাচ সেরা: জশুয়া বয়ডেন (ইংল্যান্ড)
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর