× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৫ মে ২০২২, বুধবার , ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৩ শওয়াল ১৪৪৩ হিঃ

‘পুলিশ তুমি ফুল নাও শাবি ছেড়ে চলে যাও’

শেষের পাতা

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে
১৮ জানুয়ারি ২০২২, মঙ্গলবার

শিক্ষার্থীদের হরেক রকম স্লোগানে ভরপুর এখন শাবি ক্যাম্পাস। এর মধ্যে একটি স্লোগান হচ্ছে- পুলিশ তুমি ফুল নাও, শাবি ছেড়ে চলে যাও।’ স্লোগানের সঙ্গে শিক্ষার্থীদের আবেদনও ছিল চোখে পড়ার মতো। কেউ দু’হাঁটু গেড়ে আবার কেউ কাছে গিয়ে পুলিশের হাতে গোলাপ ফুল দিয়ে এ আকুতি জানায়। এ সময় পুলিশ সদস্যরাও হাসিমুখে শিক্ষার্থীদের হাত থেকে ফুল গ্রহণ করেন। এমন দৃশ্যের অবতারণা হয়েছে গতকাল বিকালে সিলেটের শাহ্‌জালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে। বিকালে আন্দোলনত শিক্ষার্থীদের একটি বড় অংশ ভিসির বাসভবনের সামনে অবস্থান নেয়। এ সময় ভিসি ভবনের নিরাপত্তা জোরদার করার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। এতে করে ভিসির বাসভবনের সামনে পুলিশ ও ছাত্রীরা মুখোমুখি হয়ে পড়ে।
তবে- শিক্ষার্থীরা শান্তিপূর্ণ অবস্থান করার কারণে পুলিশ বাধা দেয়নি। রাত ৮টা পর্যন্ত ঘটেনি কোনো অঘটন। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এখন মুখোমুখি কেবল পুলিশ ও শিক্ষার্থীরা। এ দু’পক্ষই মাঠে। অন্যরা সবাই নিরাপদে আছেন। তবে- ভিসি ভবনের সামনে অবস্থানের শুরুতেই দায়িত্বে থাকা পুলিশ সদস্যদের হাতে হাতে গোলাপ ফুল তুলে দেন শিক্ষার্থীরা। হাসিমুখে অনেক পুলিশ সদস্যরা ফুল গ্রহণ করেন। এ সময় তারা শিক্ষার্থীদের শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালনের অনুরোধ জানান। জবাবে শিক্ষার্থীরা জানায়- ‘পুলিশ তুমি ফুল নাও, শাবি ছেড়ে চলে যাও।’ এক পর্যায়ে রোববার পুলিশের হামলায় আহত হওয়া এক ছাত্র মাথায় ব্যান্ডেজ অবস্থায় এক পুলিশ সদস্যের হাতে ফুল তুলে দেন। হাসিমাখা মুখে ওই পুলিশ সদস্য ফুল গ্রহণ করেন। শিক্ষার্থীরা জানিয়েছে, শাবি ক্যাম্পাসে এখন কয়েক ভাগে বিভক্ত হয়ে শিক্ষার্থীরা আন্দোলন করছে। প্রধান ফটক, ভিসির বাসভবনের সামনে, পেছনের গেট, গোলচত্বর এলাকায় তারা অবস্থান করছে। যেসব এলাকায় তাদের অবস্থান রয়েছে সেসব এলাকায় পুলিশও অবস্থান করছে। শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে অবস্থান করায় পুলিশের তরফ থেকে কোনো বাধা আসেনি।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
সুলেমান কবির
১৭ জানুয়ারি ২০২২, সোমবার, ১২:২৩

অভিনব প্রতিবাদ মূখর শ্লোগান যা আগে কখনো দেখা যায়নি। এই শ্লোগান পুলিশ ছাত্র জনতার মাঝে সম্প্রতির সেতু বন্ধন তৈরী করবে

অন্যান্য খবর