× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৯ মে ২০২২, বৃহস্পতিবার , ৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ শওয়াল ১৪৪৩ হিঃ

২৪ ঘণ্টায় শনাক্ত ছাড়িয়েছে সাড়ে ৬ হাজার

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার
১৮ জানুয়ারি ২০২২, মঙ্গলবার

করোনার সংক্রমণ ঠেকানো যাচ্ছে না। দেশে লাফিয়ে বাড়ছে করোনার সংক্রমণ ও মৃত্যু। একদিনে  করোনায় শনাক্ত সাড়ে ৬ হাজার ছাড়ালো। গত ২৪ ঘণ্টায় ১০ জনের মৃত্যু হয়েছে। দৈনিক শনাক্তের হার ২০ দশমিক ৮৮ শতাংশে পৌঁছেছে। যা আগের দিন ছিল ১৭ দশমিক ৮২ শতাংশ। নতুন শনাক্তের ৭২ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ১৫৪ জনে।
নতুন করে শনাক্ত হয়েছেন ৬ হাজার ৬৭৬ জন। আগের দিন এই সংখ্যা ছিল ৫ হাজার ২২২ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৬ লাখ ২৪ হাজার ৩৮৭ জন। গত ২৪ ঘণ্টায় ৪২৭ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ৫৩ হাজার ৩২০ জন সুস্থ হয়ে উঠেছেন।
গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে ৮৫৫টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৩২ হাজার ৪৩১টি নমুনা সংগ্রহ এবং ৩১ হাজার ৯৮০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ১৮ লাখ ৯৩ হাজার ৪০৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২০ দশমিক ৮৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ৬২ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০ জনের মধ্যে ৪ পুরুষ এবং ৬ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৭ হাজার ৯৯৮ জন এবং নারী ১০ হাজার ১৫৬ জন। তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ২ জন, ৭১ থেকে ৮০ বছরের ২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৩ জন, ৫১ থেকে ৬০ বছরের ১ জন, ৩১ থেকে ৪০ বছরের ২ জন রয়েছেন।  মারা যাওয়া ১০ জনের মধ্যে ঢাকায় ৭ জন, চট্টগ্রাম বিভাগে ২ জন, বরিশাল বিভাগে ১ জন রয়েছেন। মারা যাওয়া ১০ জনের মধ্যে ৭ জন সরকারি হাসপাতালে এবং বেসরকারি হাসপাতালে ৩ জন মারা গেছেন। নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৪ হাজার ৭৮৯ জন। যা একদিনে মোট শনাক্তের ৭১ দশমিক ৭৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ৪ হাজার ৯৯২ জন, ময়মনসিংহ বিভাগে ১২৪ জন, চট্টগ্রাম বিভাগে ৯৫১ জন, রাজশাহী বিভাগে ১৮২ জন, রংপুর বিভাগে ৪৯ জন, খুলনা বিভাগে ১৭৭ জন, বরিশাল বিভাগে ৩৮ জন এবং সিলেট বিভাগে ১৬৩ জন শনাক্ত হয়েছেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর