× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২২ মে ২০২২, রবিবার , ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শওয়াল ১৪৪৩ হিঃ

মালয়েশিয়াকে হেসে খেলে হারালো টাইগ্রেসরা

খেলা

স্পোর্টস ডেস্ক
১৮ জানুয়ারি ২০২২, মঙ্গলবার

সুরাইয়া-রুমানাদের দাপুটে বোলিংয়ে কার্যত হেরে যায় মালয়েশিয়া ক্রিকেট নারী দল। কমনওয়েলথ গেমসের বাছাইয়ে স্বাগতিকদের অর্ধ-শতকই ছুঁতে দেয়নি বাংলাদেশ নারী ক্রিকেট দলের বোলাররা। সহজলক্ষ্যে ব্যাট করতে নেমে ৮ উইকেটের বড় জয় পায় টাইগ্রেসরা।

মঙ্গলবার কুয়ালালামপুরে টি-টোয়েন্টি ফরম্যাটের ম্যাচটিতে ৯ উইকেট হারিয়ে মাত্র ৪৯ রান করতে সক্ষম হয় মালয়েশিয়া নারী দল। জবাবে ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। বল বাকি ছিল ৭২টি।
টসে হেরে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে মালয়েশিয়া। ওপেনার উইনিফ্রেড দুরাইসিঙ্গাম ১২ এবং ম্যাস এলিসা ১১ রান করেন। বাকি ৭ ব্যাটারের কেউই ছুঁতে পারেনি দুই অঙ্কের কোঠা। চার ব্যাটার ফেরেন ১ রান নিয়ে, ডাক মারেন একজন।

৪ ওভারে ৭ রান দিয়ে ২ উইকেট নেন সুরাইয়া আজমিন।
৪ ওভারে মাত্র ৪ রানে ২ উইকেট নেন রুমানা আহমেদ। একটি করে উইকেট নেন সালমা খাতুন, নাহিদা আক্তার ও রিতু মনি।
৫০ রানের ছোট লক্ষ্যে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করেন দুই ওপেনার শামিমা সুলতানা ও মুর্শিদা খাতুন। উদ্বোধনী জুটিতে মাত্র ৫ ওভারেই আসে ৩৮ রান। শামিম ১৯ বলে ১৮ এবং মুর্শিদা ১৪ রান করে আউট হন। অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ৩ ও ফারজানা হক পিঙ্কি ৭ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন।
মালয়েশিয়ার পক্ষে নুর আরিয়ানা নাতস্যা ১৪ রানের খরচায় ২টি উইকেট নেন।

বুধবার বাছাইপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে কেনিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ নারী দল। টাইগ্রেসদের তৃতীয় ম্যাচটি আগামী ২৩শে জানুয়ারি, স্কটল্যান্ডের বিপক্ষে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর