× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৫ মে ২০২২, বুধবার , ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৩ শওয়াল ১৪৪৩ হিঃ

রুটের পর আইপিএল থেকে নাম প্রত্যাহার স্টোকসের

খেলা

স্পোর্টস ডেস্ক
১৮ জানুয়ারি ২০২২, মঙ্গলবার

ভুলে যাওয়ার মতো একটি অ্যাশেজ সিরিজ খেলেছে ইংল্যান্ড। অস্ট্রেলিয়ার মাটিতে রুট-স্টোকসদের ভরাডুবি শেষ হয়েছে ৪-০ ব্যবধানের সিরিজ হারে। ঐতিহ্যবাহী সিরিজটির পর জো রুট, বেন স্টোকসদের খেলার কথা ছিল ইন্ডিয়াম প্রিমিয়ার লীগ (আইপিএল)। তবে বেশ ক’দিন আগে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্টটির পঞ্চদশ আসর থেকে নাম তুলে নেন রুট। এবার অধিনায়কের দেখানো পথে হাঁটলেন স্টোকস।
মূলত আইপিএলের পরিবর্তে দেশে কাউন্টি চ্যাম্পিয়নশিপ খেলে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের প্রস্তুতি নিতে চান স্টোকস এবং রুট।

ক্রিকইনফোর খবর, ডেডলাইনের (২০শে জানুয়ারি) মধ্যে আইপিএলের নিলামে নিজের নাম দিচ্ছেন না স্টোকস।
ইংল্যান্ড জাতীয় দলের কোচ ক্রিস সিলভারউড স্টোকসের নাম প্রত্যাহার নিয়ে ক্রিকইনফোকে বলেন, ‘এ ব্যাপারে শতভাগ নিশ্চিত নই আমি। একটা সম্ভাবনার কথা শুনেছি। শিগগির আপনারা (গণমাধ্যম) জানতে পারবেন।’
সদ্য শেষ হওয়া অ্যাশেজ সিরিজে দলের দুঃসময়ে ছন্দে ছিলেন না স্টোকসও। পাঁচ টেস্ট মিলিয়ে ইংলিশ অলরাউন্ডারের সংগ্রহ মাত্র ২৩২ রান।

বল হাতে স্টোকসের সংগ্রহ ৪ উইকেট।
সম্প্রতি সাবেক অধিনায়ক ডেভিড গাওয়ারসহ বেশ ক’জন প্রাক্তন ইংরেজ ক্রিকেটার অভিযোগ তোলেন, দেশের তুলনায় আইপিএলকে বেশি গুরুত্ব দিচ্ছেন তাদের দলের ক্রিকেটাররা। যদিও এ কারণে স্টোকস নাম প্রত্যাহার করেছেন কি না তা নিশ্চিত নয়।
ইংলিশ গণমাধ্যমগুলোর খবর, মানসিক অবসাদ কাটাতেই আইপিএল খেলতে আগ্রহী নন স্টোকস। গত দুই বছরে সময়টা খুব ভালো যায়নি স্টোকসের। ১৩ মাস আগে বাবা জেডকে হারান তিনি। গত আইপিএলে আঙুল ভাঙেন। ফলে দীর্ঘ দিন ধরে ক্রিকেট থেকে দূরে ছিলেন।

গতবার ভারতে হওয়া আইপিএলের প্রথম পর্বে রাজস্থান রয়্যালসের হয়ে খেলেন স্টোকস। তবে আঙুলের চোটে ছিটকে যান তিনি। করোনার জেরে পরবর্তীতে সংযুক্ত আরব আমিরাতে হওয়া দ্বিতীয় পর্বে খেলেননি স্টোকস।
এদিকে স্টোকস-রুট নাম প্রত্যাহার করে নিলেও আইপিএল খেলবেন তাদের দুই সতীর্থ মঈন আলী ও জস বাটলার। চেন্নাই সুপার কিংসের হয়ে খেলবেন মঈন। আর বাটলার খেলবেন রাজস্থানের জার্সিতে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর