× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৮ মে ২০২২, বুধবার , ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ শওয়াল ১৪৪৩ হিঃ

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার
(৩ মাস আগে) জানুয়ারি ১৮, ২০২২, মঙ্গলবার, ৫:২১ অপরাহ্ন

এখনই শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের বিষয়ে ভাবছে না শিক্ষা মন্ত্রণালয়। তবে পরিস্থিতি নাজুক হয়ে পড়লে অনলাইন ক্লাস চালু করা হতে পারে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

আজ মঙ্গলবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ডিসি সম্মেলনের একটি অধিবেশন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। ২-১ দিনের মধ্যে কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সঙ্গে বৈঠকে বসব।

মন্ত্রী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হয়ে গেলে যাতে ভার্চুয়াল ক্লাস নেয়া যায় সেটার প্রস্তুতি রাখার জন্য ডিসিদের নির্দেশনা দেয়া হয়েছে। যেখানে ভার্চুয়াল ক্লাস নেয়া সম্ভব নয় সেখানে অ্যাসাইনমেন্টের ওপর নির্ভর করতে হবে।

টিকার বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, এখন পর্যন্ত ৮৫ লাখ ১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের টিকা দেয়া হয়েছে।।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
মো রায়হান আকন্দ
১৮ জানুয়ারি ২০২২, মঙ্গলবার, ১০:২০

স্বাস্থ্য বিধি মেনে ক্লাস চালু রাখার দাবি জানাচ্ছি কারন আমরা এমনিতেই অনেক পিছিয়ে পড়েছি।

Shahin
১৮ জানুয়ারি ২০২২, মঙ্গলবার, ১০:৪০

@Abbas uddin....এতো বুঝা বুঝেন কারো সন্তান আক্রান্ত হলে কি দায়িত্ব আপনি নিবেন? বাংলাদেশের ছোট একটা রুমে ৭০ জন গেজাগেজি করে ক্লাস করে।

Abbas uddin
১৮ জানুয়ারি ২০২২, মঙ্গলবার, ৭:২০

অনেক নীতি বিবর্জিত শিক্ষক এটাইতো চায়। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দিলে নিজেদের বাসা বাড়িতে বসে ব্যাক্তিগত কাজগুলি সেরে নিতে পারবে। আর মাসের শেষে বেতন উত্তোলন করতে পারবেন। অভিযোগ রয়েছে যে স্কুল কলেজ থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগন ২/১ জন ছাড়া সবাই মাস্ক পরা সহ স্বাস্থবিধিকে নিজেরা যেমন গুরুত্ত্ব দিচ্ছেন না তেমনি শিক্ষার্থীদেরকেও মানতে বাধ্য করছেন না। এই ব্যাপারে শিক্ষা মন্ত্রনালয় থেকে আকর্ষিক পরিদর্শন সহ দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত করা জরূরী।

অন্যান্য খবর