× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৬ মে ২০২২, সোমবার , ২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ শওয়াল ১৪৪৩ হিঃ

শিক্ষার্থীর অনশনস্থলে শাবি শিক্ষকদের দল

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে
(৩ মাস আগে) জানুয়ারি ১৯, ২০২২, বুধবার, ১০:০৪ অপরাহ্ন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি ভবনের সামনে শিক্ষার্থীদের অনশনস্থলে গেছেন শিক্ষকরা। বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. আনোয়ারুল ইসলাম ও শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. তুলশী কুমার দাশের নেতৃত্বে শতাধিক শিক্ষকদের একটি দল রাত সাড়ে ৮ টার দিকে সেখানে যান।

এ সময় শিক্ষকরা আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে চাইলে শিক্ষার্থীরা জানায়- আগে তাদের আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করতে হবে। এরপর তারা কথা বলবে। তবে- শিক্ষক নেতারা তাদের সঙ্গে সহমর্মিতা প্রকাশ করলেও একাত্মতা প্রকাশ না করায় শিক্ষার্থীরা শিক্ষকদের কথা শুনেনি। বরং শ্লোগানে শ্লোগানে তারা তাদের কর্মসূচি পালন করতে থাকে। অনশনস্থলে থাকা কয়েকজন শিক্ষার্থী চাদর মুড়ি দিয়ে শুয়ে থাকেন। শিক্ষার্থীরা জানিয়েছে- তাদের দাবি মেনে নেওয়া হলে তারা অনশন ভাঙবেন।।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
হৃদয়ে বাংলাদেশ
২০ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার, ৯:২৬

শিক্ষক সমিতির নেতা শ্রী তুলসী দাস এর আগে ভিসির পক্ষে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে ভিসির পক্ষে তদবির করেছিলেন। শিক্ষক সমিতির বিবৃতিতে পরিষ্কার একটি সুবিধাবাদী ভিসিপন্থী চরিত্র প্রকাশিত।

আবুল কাসেম
১৯ জানুয়ারি ২০২২, বুধবার, ৯:১৩

এখানেও কি নূরের অনুসারী বা শিবির অনশন করছে নাকি। সাধারণ শিক্ষার্থীরা যেকোনো দাবি করলেই তা শিবির কিংবা নূরের দল করেছে বলা হয়। তবে মূল ধারার ছাত্র সংগঠনের পক্ষ থেকে শিক্ষার্থীদের দাবি ও অধিকার নিয়ে কথা বলতে শোনা যায়না। কারণ তারা এখন পেটোয়া বাহিনীর দায়িত্ব পালন করতে বেশি স্বচ্ছন্দ বোধ করে।

অন্যান্য খবর