× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৮ মে ২০২২, বুধবার , ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ শওয়াল ১৪৪৩ হিঃ

মানিকগঞ্জে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার মানিকগঞ্জ থেকে
২১ জানুয়ারি ২০২২, শুক্রবার

মানিকগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে শাইজুদ্দিন হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ডসহ ১০ হাজার টাকা অর্থদণ্ড ও দুইজনের একবছর করে বিনাশ্রম কারাদণ্ড হয়েছে। মামলার অপর ৭ আসামিকে বেকসুর খালাস প্রদান করা হয়েছে। গতকাল বিকালে মানিকগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য আসামিদের উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলেন মানিকগঞ্জ সদর উপজেলার পুটাইল গ্রামের খৈইমুদ্দিনের ছেলে ছাহের উদ্দিন, এক বছর করে সাজাপ্রাপ্তরা হলেন খৈইমুদ্দিনের ছেলে দলিল উদ্দিন ও তার ছেলে সেলিম। জানা গেছে, ভাইদের মধ্যে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মানিকগঞ্জ সদর উপজেলার পুটাইল গ্রামে  ২০১৩ সালে ১২ই জুন ভাইয়ের হাতে খুন হন শাইজুদ্দিন। এই ঘটনায় নিহতের ছেলে আশিম আলী বাদী হয়ে মানিকগঞ্জ সদর থানায় মামলা করেন। মামলায় আসামি করা হয় ছাহের উদ্দিন, দলিল উদ্দিন, সেলিম, সোহেল, মনজুরুল, নছির উদ্দিন, জিলুক, আসমা বেগম, রূপজান ও রেজাউল করিম। মামলার রাষ্ট্র পক্ষের আইনজীবী এপিপি নিরঞ্জন বসাক জানান, মামলার তদন্ত কর্মকর্তা উপ-পুলিশ পরিদর্শক আসগর আলী ২০১৩ সালের ২৮শে নভেম্বর আদালতে অভিযোগপত্র দালিখ করেন।
মামলায় মোট ১৮ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়। যুক্তিতর্ক শেষে আসামি ছাহের উদ্দিনের বিরুদ্ধে আনীত অভিযোগ  সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ার  প্যানাল কোর্ড ১৯৬০ এর ৩০২ ধারার অপরাধে দোষী সাব্যস্তক্রমে মৃত্যুদণ্ডে দণ্ডিত করা হয়। একইসঙ্গে ১০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়। দণ্ডপ্রাপ্ত অপর দুই আসামি দলিল উদ্দিন ও তার ছেলে সেলিমের বিরুদ্ধে আনীত অভিযোগ প্যানাল কোড ১৯৬০ এর ৩২৩ ধারায় দোষী সাব্যস্ত হওয়ার এক বছর করে বিনাশ্রম করাদণ্ড প্রদান করা হয়। আসামিপক্ষে মামলাটি পরিচালনা করেন এডভোকেট মেজবাউল হক। তিনি বলেন, উচ্চ আদালতে আপিল করা হবে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর