× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২২ মে ২০২২, রবিবার , ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শওয়াল ১৪৪৩ হিঃ

শাহরাস্তিতে দখলমুক্ত হলো খাল

বাংলারজমিন

শাহরাস্তি (চাঁদপুর) প্রতিনিধি
২১ জানুয়ারি ২০২২, শুক্রবার

চাঁদপুরের শাহরাস্তিতে উপজেলা প্রশাসনের অভিযানে দখলমুক্ত হলো পানি প্রবাহের খাল। বুধবার দিনভর উপজেলা প্রশাসনের অভিযানে পৌর সদরের ৮নং ওয়ার্ড এলাকা হতে নোয়াগাঁও ডাকাতিয়া নদী সংযোগস্থল পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়। সরজমিনে গিয়ে এবং সংশ্লিষ্ট সূত্রে জানায়, শাহরাস্তি পৌর শহর থেকে ডাকাতিয়া নদী পর্যন্ত পানি প্রবাহের একমাত্র সংযোগ খালটি স্থানীয়রা মাটি ভরাট করে দখল করে নেয়। এতে খালটির পানি প্রবাহ বন্ধ হয়ে দীর্ঘদিন ধরে এ অঞ্চলের আবাদি জমি জলাবদ্ধতায় আবদ্ধ থাকতো। সম্প্রতি উপজেলা প্রশাসন কমপ্লেক্সের পুকুরটি সেচ কাজের জন্য পানি সরবরাহে বিঘ্ন সৃষ্টি হলে উপজেলা প্রশাসন বিষয়টি নিয়ে নড়েচড়ে বসে।
পরে উপজেলা নির্বাহী অফিসার ম্যাজিস্ট্রেট শিরীন আক্তারের নির্দেশে সংশ্লিষ্ট প্রশাসন খালের অস্তিত্ব খুঁজে পায়। ওই হিসেবে বুধবার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট আমজাদ হোসেন পুলিশের সঙ্গীয় ফোর্স নিয়ে বুলডোজার দিয়ে খালটির পানি নিষ্কাশন ব্যবস্থা সংস্কার  করে দখলমুক্ত করেন। এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট আমজাদ হোসেন বলেন, খালে মাটি ভরাট করে স্থাপনা উঠিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টিকারী ব্যক্তিদের প্রশাসনিক ভাবে অনুরোধ করা সত্ত্বেও তারা বিষয়টি আমলে নিতে ব্যর্থ হয়।
ওই হিসেবে জনগণের স্বার্থ এবং প্রশাসনের আইনি কাঠামো অনুসারে খালটি উদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর