× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৯ মে ২০২২, বৃহস্পতিবার , ৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ শওয়াল ১৪৪৩ হিঃ

প্রধান বিচারপতি স্ত্রীসহ করোনায় আক্রান্ত

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার
২১ জানুয়ারি ২০২২, শুক্রবার

প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও তার স্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তারা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন। বুধবার রাতে প্রধান বিচারপতিকে বিএসএমএমইউ’তে ভর্তি করা হয় বলে হাসপাতালের একাধিক সূত্র নিশ্চিত করেছে। এর আগে মঙ্গলবার একই হাসপাতালে ভর্তি হন তার স্ত্রী ডালিয়া ফিরোজ। তবে প্রধান বিচারপতি ও তার স্ত্রী সুস্থ আছেন বলে জানিয়েছেন চিকিৎসকরা। ওদিকে প্রধান বিচারপতির অনুপস্থিতিতে জ্যেষ্ঠ বিচারপতি মো. নুরুজ্জামানের নেতৃত্বে পাঁচ বিচারপতির আপিল বিভাগের বিচারকাজ চলে।
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ গণমাধ্যমকে জানান, বুধবার রাতে প্রধান বিচারপতিকে ভর্তি করা হয়েছে। বর্তমানে তিনি হাসপাতালের ভিআইপি ডিলাক্সের কেবিনে চিকিৎসাধীন রয়েছেন। এর আগে মঙ্গলবার একই হাসপাতালে ভর্তি হন তার স্ত্রী ডালিয়া ফিরোজ।
তিনি জানান, তাদের বিষয়ে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।
বিএসএমএমইউ’র উপাচার্য জানান, প্রধান বিচারপতি ও তার স্ত্রী উভয়েই করোনার মৃদু উপসর্গে আক্রান্ত। বর্তমানে তাদের শারীরিক অবস্থা ভালো। কোনো জটিলতা নেই। বিএসএমএমইউ কর্তৃপক্ষ জানান, বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে মেডিকেল বোর্ড গঠন করে তার শারীরিক অবস্থা পর্যালোচনা করা হচ্ছে। এতে বড় ধরনের কোনো সমস্যা খুঁজে পাওয়া যায়নি। তিনি বলেন, করোনার মৃদু (মাইল্ড) উপসর্গ নিয়ে ভর্তি হওয়া প্রধান বিচারপতি ও তার স্ত্রী সম্পূর্ণ ভালো আছেন, ভয় পাওয়ার কোনো কারণ নেই।
তিনি আরও বলেন, করোনার মৃদু উপসর্গ দেখা দিলে স্বাভাবিক চিকিৎসা দিলেই চলে। তিনি অন্য কোনো জটিল রোগে আক্রান্ত কিনা তা দেখতে মেডিসিন, রেসপিরেটরি মেডিসিন, নেফ্রোলজি, কার্ডিয়াক ও অ্যান্ডোক্রাইনোলজি বিশেষজ্ঞদের সমন্বয়ে মেডিকেল বোর্ড গঠন করে শারীরিক অবস্থা পর্যালোচনা করা হয়। তবে সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ ব্যাপারে কিছু জানাননি।
এর আগে, বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে বুনিয়াদি প্রশিক্ষণে অংশ নিতে আসা ২২ জন বিচারক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তারা সহকারী জজ ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট পদমর্যাদার বিচারিক কর্মকর্তা। এ ছাড়া, অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি বাসায় আইসোলেশনে আছেন। গত রোববার করোনা টেস্ট করান অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন। পরের দিন সোমবার ফলাফল পজেটিভ আসে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর