× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২০ মে ২০২২, শুক্রবার , ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ শওয়াল ১৪৪৩ হিঃ

উখিয়ায় ২৫ কোটি টাকার ক্রিস্টাল আইস জব্দ

অনলাইন

স্টাফ রিপোর্টার, উখিয়া থেকে
(৩ মাস আগে) জানুয়ারি ২১, ২০২২, শুক্রবার, ১০:০১ পূর্বাহ্ন

কক্সবাজারের উখিয়ায় চোরাকারবারিদের ফেলে যাওয়া ব্যাগ থেকে পাঁচ কেজি ক্রিস্টাল মেথ আইসের চালান জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এর আনুমানিক মূল্য ২৫ কোটি টাকা বলে জানা গেছে।
বৃহস্পতিবার রাত ৮টার দিকে উপজেলার পালংখালী এলাকা ওই আইস জব্দ করা হয়। এটি দেশের সবচেয়ে বড় আইসের চালান বলে জানায় বিজিবি।

বিজিবি ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক মো. মেহেদি হোসাইন কবির জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়- কতিপয় মাদক ব্যবসায়ী বিপুল পরিমাণ ক্রিস্টাল মেথ আইস নিয়ে মিয়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করছে।
এর ভিত্তিতে অধিনায়কের সার্বিক দিক-নির্দেশনায় ব্যাটালিয়ন সদরের একটি বিশেষ চৌকস আভিযানিক টহলদল কক্সবাজার জেলার উখিয়া উপজেলার পালংখালী ইউপি’র পালংখালী বাজার হতে আনুমানিক ১০০ গজ দক্ষিণে পাকা ব্রিজের নিচে অবস্থান নেয়।

রাত ৮টার দিকে কয়েকজন মাদক ব্যবসায়ী পায়ে হেঁটে সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে টহলদল তাদের চ্যালেঞ্জ করলে সশস্ত্র মাদক কারবারিরা বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে গুলিবর্ষণ করতে থাকে। বিজিবিও পাল্টা গুলি করে।
এসময় চোরা কারবারিরা তাদের সঙ্গে থাকা ব্যাগ মাটিতে ফেলে দ্রুত পাহাড়ের গহীন জঙ্গলের মধ্য দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়।

অতঃপর টহলদল ঘটনাস্থল হতে চোরাকারবারিদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশি করে পাঁচ কেজি ক্রিস্টাল মেথ (আইস) জব্দ করতে সক্ষম হয়। জব্দকৃত ক্রিস্টাল মেথ আইসের আনুমানিক মূল্য পঁচিশ কোটি টাকা। এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২১ জানুয়ারি ২০২২, শুক্রবার, ১:১৩

আমি আশ্চর্য হই মাদক ব্যবসায়ীদের মূলধন কত চিন্তা করলে । ২৫ কোটি টাকার মাদক আমদানি শুধু মাত্র একটি চালানে । অন্য আরো নিশ্চয় চালান অপেক্ষমান । চিন্তা করেন এরা কত টাকার মালিক । ১৯৮০ সাল থেকে সফল প্রবাস জীবনে, ভাল চাকরি করে ও খেয়ে পরে এক কোটি টাকার সমমূল্যের সম্পদ অর্জন ( সঞ্চয়) করতে পারিনি ।

অন্যান্য খবর