× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৯ মে ২০২২, বৃহস্পতিবার , ৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ শওয়াল ১৪৪৩ হিঃ

কলকাতা কথকতা / ক্রিকেট রাজনীতি তুঙ্গে, বোর্ড থেকে সৌরভ গঙ্গোপাধ্যায়- জয় শাহকে সরানোর উদ্যোগ শুরু

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(৩ মাস আগে) জানুয়ারি ২১, ২০২২, শুক্রবার, ১০:১৬ পূর্বাহ্ন

ভারতীয় ক্রিকেট বোর্ডে সভাপতি হিসেবে সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সচিব হিসেবে জয় শাহর মেয়াদ শেষ হচ্ছে। আবার তারা বোর্ডের সভাপতি বা সাচিব যাতে হতে না পারেন তার জন্য একটি লবি সচেষ্ট হয়েছে। বস্তুত বলা ভালো যে সৌরভ- বিরাট কোহলি সংঘাতের ছায়া পড়ছে ক্রিকেট বোর্ডে। নতুন সভাপতি এবং সচিব খোঁজার কাজও শুরু হয়েছে। এরইমধ্যে একটি খবর বম্ব শেলের মতো ছড়িয়ে পড়েছে ক্রিকেট মহলে। সৌরভ গঙ্গোপাধ্যায় নাকি বিরাট কোহলিকে দক্ষিণ আফ্রিকা সফরের আগেই শোকজ করতে উদ্যোগী হয়েছিলেন। সাংবাদিক সম্মেলনে এসে কোহলি বলেছিলেন যে, টি টোয়েন্টি নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত ফের বিবেচনা করার কথা কেউ তাকে বলেনি। কোহলির এই বিবৃতি সৌরভ গঙ্গোপাধ্যায়কে মিথ্যাবাদী প্রমাণ করে।
কারণ সৌরভ তার একদিন আগে বলেছিলেন যে, কোহলিকে তাঁর সিদ্ধান্ত আবার বিবেচনার জন্য বোর্ড থেকে অনুরোধ করা হয়েছিল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে যাওয়ার আগে সৌরভের শোকজ করার সিদ্ধান্ত দলের ওপর বিরূপ প্রতিক্রিয়া ফেলবে মনে করে জয় শাহ সৌরভকে শোকজ করতে নিষেধ করেন। এমনকি চিঠি পর্যন্ত টাইপ করা হয়ে গিয়েছিল যা রদ করা হয়। এ কথা আজ দিনের মতো স্পষ্ট যে, সৌরভ - কোহলি সংঘাতই বিরাট কোহলির টেস্ট ক্যাপ্টেন্সি ছাড়ার পেছনে। ভারতীয় ক্রিকেটের সুলুক সন্ধান যাঁরা রাখেন, তাঁরা বলছেন সবে তো সোপ অপেরা শুরু, এখনও বাকি অনেক পর্ব।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর