× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৮ মে ২০২২, বুধবার , ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ শওয়াল ১৪৪৩ হিঃ

বদলি নামা ইসকো-হ্যাজার্ডের গোলে শেষ আটে রিয়াল

খেলা

স্পোর্টস ডেস্ক
২১ জানুয়ারি ২০২২, শুক্রবার

নির্ধারিত ৯০ মিনিটে কোনো গোল হয়নি। অতিরিক্ত সময়ে নাটকীয়তা। দশ জনের দলে পরিণত হওয়া রিয়াল মাদ্রিদ পিছিয়ে পড়লো ম্যাচে। তবে দুই বদলি খেলোয়াড় ইসকো ও ইডেন হ্যাজার্ডের গোলে শেষ হাসিটা হেসেছে ১৯ বারের চ্যাম্পিয়নরাই। এলচের মাঠে ২-১ গোলের জয়ে লস ব্লাঙ্কোরা নিশ্চিত করেছে কোপা দেল রে’র কোয়ার্টার ফাইনাল।

ম্যানুয়েল মার্টিনেজ ভালেরো স্টেডিয়ামে প্রথমার্ধে উল্লেখযোগ্য কোনো সুযোগ তৈরি করতে পারেনি রিয়াল মাদ্রিদ। প্রতিবারই গোলমুখে গিয়ে খেই হারিয়ে ফেলছিল কার্লো আনচেলত্তির দল। দ্বিতীয়ার্ধেও গোলের দেখা না পাওয়া রিয়াল আনে জোড়া পরিবর্তন। ফেদে ভালভারদেকে তুলে লুকা মদরিচ এবং এদুয়ার্দু কামাভিঙ্গার বদলে নামানো হয় কাসেমিরোকে।
তবে গোলের দেখা আর মেলেনি। শেষ দিকে আরো দুটি পরিবর্তন আনে রিয়াল। ৭৯তম মিনিটে লুকা ইয়োভিচকে উঠিয়ে ইসকো এবং ৯০তম মিনিটে রদ্রিগোর জায়গায় নামানো হয় হ্যাজার্ডকে।

অতিক্তি সময়ের শুরুতে বড় ধক্কা খায় রিয়াল। ১০২তম মিনিটে ডিবক্সের বাইরে ফাউল করে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন মার্সেলো। সেই ফ্রিকিক থেকেই গোল আদায় করে নেয় এলচে। গনজালো ভের্দুর প্রথম শট রক্ষণ দেয়ালে প্রতিহল হলেও তার ফিরতি শট কাসেমিরোর পায়ে লেগে জড়িয়ে যায় রিয়ালের জালে।
১০৮তম মিনিটে রিয়ালকে সমতায় ফেরান ইসকো। আর ১১৫তম মিনিটে জয়সূচক গোলটি করেন বেলজিক তারকা হ্যাজার্ড। ম্যাচের অন্তিম মুহূর্তে লাল কার্ড দেখেন এলচের ফরোয়ার্ড পেরে মিয়া।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর