× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৯ মে ২০২২, বৃহস্পতিবার , ৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ শওয়াল ১৪৪৩ হিঃ

ফেসবুক আমাকে দু’বার মৃত ঘোষণা করেছে- তসলিমা নাসরিন

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(৩ মাস আগে) জানুয়ারি ২১, ২০২২, শুক্রবার, ১০:৪৯ পূর্বাহ্ন

বাংলাদেশের বিতর্কিত ও নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন অভিযোগ করেছেন, ফেসবুক তাকে দু’বার মৃত ঘোষণা করেছে। বৃহস্পতিবার তিনি ভারতের দ্য টেলিগ্রাফকে বলেন, জিহাদিদের সন্দেহজনক সাইবার হামলার পর ফেসবুক মাত্র দু’দিনে তাকে দু’বার মৃত ঘোষণা করে বলে তিনি দেখতে পেয়েছেন। বর্তমানে ভারতে নির্বাসনে দিন কাটাচ্ছেন এই লেখিকা। রাজধানী নয়া দিল্লি থেকে তিনি বলেছেন, বিস্ময়কর ব্যাপার হলো জিহাদিদের সংখ্যা বিপুল। আমার মারা যাওয়ার রিপোর্ট করছে তারা। আমি বেঁচে আছি নাকি মরে গেছি, সেটা ক্রসচেক না করেই ফেসবুকের মতো প্লাটফরম আমাকে মৃত ঘোষণা করেছে।

বিতর্কিত লেখার কারণে ২৭ বছর ধরে নির্বাসনে দিন কাটাচ্ছেন তসলিমা নাসরিন। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে মৃত ঘোষণার মধ্যে তিনি ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছেন। তার দেয়া তথ্য মতে, ১৮ই জানুয়ারি ফেসবুক তাকে মৃত ঘোষণা করেছে।
পরে তিনি একাউন্ট আবার চালু করতে সক্ষম হন। একই ঘটনা ঘটে বৃহস্পতিবার। তসলিমার মতে, আমি মনে করি এই কাজ করিয়েছে জিহাদিরা, যারা আমাকে পছন্দ করে না এবং আমার মৃত্যু কামনা করে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
nasir uddin
২১ জানুয়ারি ২০২২, শুক্রবার, ৮:২৫

you are so damn good.

অন্যান্য খবর