× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২০ মে ২০২২, শুক্রবার , ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ শওয়াল ১৪৪৩ হিঃ

সরকার রাজনৈতিকভাবে আমাদের শোষণ করছে: ড. মোশাররফ

অনলাইন

স্টাফ রিপোর্টার
(৩ মাস আগে) জানুয়ারি ২১, ২০২২, শুক্রবার, ৫:৫১ অপরাহ্ন

সরকার রাজনৈতিকভাবে জনগণকে শোষণ করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। গ্যাসের মূল্য বৃদ্ধির প্রস্তাবের বিরোধীতা করে তিনি বলেন, এই সরকার অর্থনীতিকভাবে, রাজনৈতিকভাবে আমাদের শোষণ করছে। তার আরেকটা শোষণের অস্ত্র আমরা পত্রিকায় দেখলাম। গ্যাসের দাম বৃদ্ধির জন্য যে প্রস্তাব করা হয়েছে, তা আমরা এই সভা থেকে তীব্র বিরোধীতা করছি।
শুক্রবার জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৬তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত আলোচনাসভায় তিনি এসব কথা বলেন।
ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, এটা জনগণের সরকার নয়। তারা তেলের দাম বৃদ্ধি করছে, বিদ্যুতের দাম বৃদ্ধি করছে। জনগণের পকেট থেকে টাকা নিয়ে বড় বড় প্রজেক্ট করে বিদেশে টাকা পাচার করছে। গ্যাসের দাম আর বৃদ্ধি করতে দেয়া যাবে না।
এই অনাচার থেকে রক্ষা পেতে এই সরকারকে বিদায় করতে হবে। আসুন আমরা সেই লক্ষ্যে কাজ করি।
তিনি বলেন, বিএনপি এখন পর্যন্ত সবচাইতে জনপ্রিয় রাজনৈতিক দল। এটার প্রমাণ ২০১৮ সালে খালেদা জিয়াকে কারাগারে রেখে আমরা নির্বাচনে গিয়েছিলাম। কিন্তু যখন তারা দেখল দিনে যদি জনগণ ভোট দিতে পারে, তাহলে তাদের (আওয়ামী লীগ) কোনো পাত্তা থাকবে না। তাই তারা প্রশাসন দিয়ে এই ভোট ডাকাতি করেছে। এটা বাংলাদেশের সবাই জানে। বিনা ভোটের সরকার গায়ের জোরে ক্ষমতায় বসে আছে।
সাবেক এই মন্ত্রী বলেন, এই সরকার নানাভাবে আমাদের মিটিং-মিছিল করতে দিচ্ছে না। তাই আমরা আজকে সীমিতভাবে এই মিটিং করতে বাধ্য হচ্ছি, যাতে এগুলো জনগণের কাছে প্রকাশিত না হয় দেশে বিদেশে না জানে। কিন্তু এগুলো ধামাচাপা দেয়া সম্ভব হয়নি। আমেরিকার গণতান্ত্রিক সামিটে বাংলাদেশকে আমন্ত্রণ জানানো হয়নি। অর্থাৎ এখন আন্তর্জাতিকভাবে স্বীকৃত বাংলাদেশে গণতন্ত্র নেই।
ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালামের সভাপতিত্বে ও উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হকের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- ঢাকা উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, ঢাকা দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম, বিএনপির সহসাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দীন টুকু, স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, ওলামা দলের আহ্বায়ক মাওলানা শাহ মোহাম্মদ নেছারুল হক প্রমুখ।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
MirAhmed
২১ জানুয়ারি ২০২২, শুক্রবার, ৯:০৫

আমাদের কে নয় পুরো দেশের মানুষ কে

অন্যান্য খবর