× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৫ মে ২০২২, বুধবার , ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৩ শওয়াল ১৪৪৩ হিঃ

নড়াইল-ফুলতলা সড়ক নির্মাণ /নড়াইলে ক্ষতিপূরণের দাবিতে ব্যবসায়ীদের মানববন্ধন

বাংলারজমিন

নড়াইল প্রতিনিধি
২২ জানুয়ারি ২০২২, শনিবার

নড়াইলের গোবরা বাজারের ব্যবসায়ীরা নড়াইল-ফুলতলা সড়ক নির্মাণে ক্ষতিগ্রস্ত হওয়ায় ন্যায্য ক্ষতিপূরণের দাবিতে মানববন্ধন করেছেন। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও বাড়ি মালিকদের আয়োজনে গত বৃহস্পতিবার দুপুরে গোবরা বাজার এলাকায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য দেন সিংগাশোলপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হোসেন আলী শেখ, শফিকুুল ইসলাম শফিক, বিজয় রায়, রেজাউল করিম, জগদিশ মজুমদার, চাঁদ আলী, জালাল উদ্দিন, নবীর আলী, অলিয়ার রহমান, সামছুর রহমান, ইমান আলী, মিনা বেগম, দিপালী বেগম, ফাতেমা বেগম, নার্গিস বেগমসহ ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। ক্ষতিগ্রস্ত শফিকুল ইসলাম শফিক বলেন, তার সাড়ে ১৮ শতক জমির ওপর কয়েকটি দোকানঘর ও বসতবাড়ি রয়েছে। ২৫ বছর ধরে সরকারকে বাণিজ্যিক হারে খাজনা পরিশোধ করছেন। অথচ ক্ষতিপূরণ দেয়া হচ্ছে ডোবা, গর্ত, খাল এবং বাস্তুভিটা হিসেবে। তারা আরও বলেন, নড়াইল-ফুলতলা সড়ক নির্মাণের ফলে গোবরা বাজারের প্রায় ৪০টি দোকান ও কয়েকটি বসতবাড়ি ভাঙা পড়েছে। দীর্ঘ ২৫ বছর ধরে এসব দোকানে তারা বিভিন্ন ধরনের ব্যবসা করে আসছেন।
বাণিজ্যিক ব্যবসা প্রতিষ্ঠান হিসেবে খাজনা দিয়ে আসছেন। কিন্তু, সরকারের পক্ষ থেকে আমাদের বাণিজ্যিক প্রতিষ্ঠান হিসেবে ক্ষতিপূরণ না দিয়ে ডোবা, গর্ত, খাল এবং বাস্তুভিটা দেখানো হচ্ছে। এতে কোটি কোটি টাকা ক্ষতি হচ্ছে। অনেকে ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়িঘর হারিয়ে পথে বসেছে। সরকারের কাছে তাদের জোর দাবি, ব্যবসা প্রতিষ্ঠান হিসেবে যেন তারা যথাযথ ক্ষতিপূরণ পান।  জেলা প্রশাসক (ভারপ্রাপ্ত) ফকরুল হাসান বলেন, সংশ্লিষ্ট কাগজপত্র দেখে ক্ষতিগ্রস্ত জমির মালিকদের ন্যায্য প্রাপ্য (টাকা) বুঝিয়ে দেয়া হবে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর