× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৫ মে ২০২২, বুধবার , ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৩ শওয়াল ১৪৪৩ হিঃ

কেন্দুয়ায় ড. হুমায়ূন আহমেদের বাড়িঘর ভাঙার ঘটনায় মানববন্ধন

বাংলারজমিন

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি
২২ জানুয়ারি ২০২২, শনিবার

নেত্রকোনার কেন্দুয়ায় কথাসাহিত্যিক প্রয়াত ড. হুমায়ূন আহমেদের পৈতৃক ভিটায় স্মৃতি বিজড়িত পুরাতন ঘরটি ভাঙার ঘটনার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। গতকাল বেলা ১১টার দিকে এলাকাবাসীর ব্যানারে কেন্দুয়া উপজেলার কুতুবপুর গ্রামে ভাঙা ঘরের পাশে দাঁড়িয়ে এ প্রতিবাদ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এ সময় বক্তব্য রাখেন- হুমায়ূন আহমেদের চাচাতো ভাই শফিকুল ইসলাম, ইউপি সদস্য আমির হামজা, নুরুল ইসলাম, সাইফুল ইসলাম সন্তোষ, বদরুল আলম প্রমুখ। বক্তারা বলেন, পঞ্চম ধাপে গত ৫ই জানুয়ারি ইউপি নির্বাচনে হুমায়ূন আহমেদের চাচাতো ভাই শফিকুল ইসলাম ও গ্রামে হারিছ মিয়া নামে দু’জন ইউপি সদস্য পদে নির্বাচন করেন। হারিছ মিয়া বিজয়ী হয়। ফলাফল ঘোষণার পর হারিছ মিয়া বিজয় মিছিল নিয়ে হূমায়ুন আহমেদের হাতে গড়া শহীদ স্মৃতি বিদ্যাপীঠের প্রধান শিক্ষক ও বিজিত শফিকুল ইসলামের বাড়িঘরসহ ৯-১০টি বাড়িতে হামলা ও ভাঙচুর করে। এ সময় নন্দিত কথাসাহিত্যিক ড. হুমায়ূন আহমেদের পৈতৃক ভিটায় স্মৃতি বিজড়িত পুরাতন ঘরটির একাংশ ভাঙে হামলাকারীরা। তারা আরও বলেন, নন্দিত কথাসাহিত্যিক ড. হুমায়ূন আহমেদ আমাদের গর্ব।
তার এই ঘরটিতে রাত্রিযাপন করেছেন দেশের বহু কবি-সাহিত্যিক ও নাট্যাভিনেতাগণ। এই ঘরটি ভেঙে আমাদের হৃদয়ে আঘাত করেছে। আমরা এ ঘটনার দৃষ্টান্তমূলক বিচার চাই।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর