× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৫ মে ২০২২, বুধবার , ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৩ শওয়াল ১৪৪৩ হিঃ

কলমাকান্দায় বীর মুক্তিযোদ্ধার ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

বাংলারজমিন

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি
২২ জানুয়ারি ২০২২, শনিবার

নেত্রকোনার কলমাকান্দায় বীর মুক্তিযোদ্ধা উইলসন কুবির ওপর হামলা ও শহীদ মারিয়ার স্মৃতিসৌধ ভেঙে ফেলার প্রতিবাদে মানববন্ধন হয়েছে। বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ও বাংলাদেশ গারো ছাত্র সংগঠনের (বাগাছাস) কলমাকান্দা উপজেলা শাখার ব্যানারে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে গতকাল দুপুরে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করা হয়। মানববন্ধনে কলমাকান্দার বাংলাদেশ গারো ছাত্র সংগঠনের সভাপতি তামস মানখিনের পরিচালনায় হামলার ঘটনায় তীব্র নিন্দা ও অবৈধভাবে বালু, পাথর উত্তোলন বন্ধের দাবি জানান। এর সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে বক্তব্য রাখেন, আদিবাসী নেতা জেফিরাজ দোলন কুবি, বাবুল নাফাক, পি এন নংমিন, পেট্রিক চিসিম, এডভোকেট রাকাসং মানখিন ও আদিবাসী নেত্রী সেলিনা ঘাগ্রা প্রমুখ।
উল্লেখ্য, যে গত ১২ই জানুয়ারি বিকালে খারনৈ ইউনিয়নের হাট গোবিন্দপুর সীমান্তবর্তী পাহাড়ি মঙ্গলেশ্বরী নদী থেকে অবৈধভাবে বালু ও পাথর উত্তোলন করে শহীদ ‘মারিয়ার’ স্মৃতিস্তম্ভ ভেঙে ফেলায় বাধা দিতে গিয়ে বালু খেকোদের হাতে এ হামলার স্বীকার হন আদিবাসী বীর মুক্তিযোদ্ধা উইলসন কুবি।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর